ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৪ আগস্ট ২০২০ ২০ শ্রাবণ ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ৪ আগস্ট ২০২০

করোনার জন্য বগুড়ার ২৫০ শয্যাবিশিষ্ট মোহাম্মদ আলী হাসপাতাল প্রস্তুত
নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশ: শুক্রবার, ২৭ মার্চ, ২০২০, ১১:২০ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 18

করোনা সংক্রামিত রোগীদের চিকিৎসার জন্য প্রস্তুত করা হচ্ছে ২৫০ শয্যাবিশিষ্ট বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালকে। হাসপাতালে ভর্তি থাকা ১১১ জন রোগীকে বুধবার দুপুরে ছুটি দেওয়া হয়েছে। রোগীরা বের হয়ে যাওয়ার পর এই হাসপাতালে করোনা সংক্রমিত রোগী ভর্তি করার উপযোগী করে তোলা হচ্ছে। আগামী ২৬ মার্চ থেকে করোনা সংশ্লিষ্ট রোগী ভর্তি করা হবে এই হাসপাতালে।
আড়াইশ’ শয্যার পুরো মোহাম্মদ আলী হাসপাতালকে আইসোলেশন ইউনিট করার চ‚ড়ান্ত সিদ্ধান্তের পরপরই মঙ্গলবার থেকে হাসপাতাল ফাঁকা এবং পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শুরু করা হয়। মঙ্গলবার দুপুরের মধ্যে হাসপাতালে ভর্তি রোগীরা চলে যেতে শুরু করেন। যাদের আরও চিকিৎসা প্রয়োজন তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
হাসপাতাল সূত্র জানায়, গত ২২ মার্চ জেলা প্রশাসনের উদ্যোগে করোনাভাইরাস মোকাবেলা সংক্রান্ত প্রস্তুতিমূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল ও বগুড়া ডায়াবেটিক হাসপাতালকে আইসোলেটেড করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সেই সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে সোমবার রাতে স্বাস্থ্য অধিদফতর থেকে মোহাস্মদ আলী হাসপাতালকে আইসোলেশন ইউনিট করার চ‚ড়ান্ত সিদ্ধান্ত দেওয়া হয়। এরপর মঙ্গলবার সকাল থেকে হাসপাতালে ভর্তি করা রোগীদের ছুটি দেওয়া এবং হাসপাতাল পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শুরু করা হয়। বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. শফিক আমিন কাজল জানান, হাসপাতালে ১১১ জন রোগী ভর্তি ছিলেন। তাদের কিছুসংখ্যক রোগীকে ছুটি এবং যাদের আরও চিকিৎসা প্রয়োজন তাদের বগুড়া শজিমেক হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। বুধবার হাসপাতাল পরিচ্ছন্নের কাজ করা হবে এবং আগামীকাল ২৬ মার্চ (আজ) থেকে করোনা ইউনিট হিসেবে পূর্ণাঙ্গভাবে প্রস্তুত করা হবে এই হাসপাতাল।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]