ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২৮ মে ২০২০ ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ২৮ মে ২০২০

বৃটেনে প্রধানমন্ত্রীর পর এবার আক্রান্ত স্বাস্থ্যমন্ত্রী
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শুক্রবার, ২৭ মার্চ, ২০২০, ৯:২৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 407

বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বৃটেনের প্রধানমন্ত্রীর পর এবার আক্রান্ত হয়েছেন সেদেশের স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক।

শুক্রবার এ খবর প্রকাশ করেছে ব্রিটিশ গণমাধ্যম গার্ডিয়ান। এর মাত্র কয়েক ঘণ্টা আগে বৃটেনের প্রধানমন্ত্রীর আক্রান্তের খবর পাওয়া যায়।

এ ব্যাপারে শুক্রবার সন্ধ্যায় একটি টুইট করেছেন স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক। টুইট বার্তায় তিনি বলেন, ‘করোনাভাইরাসের বড় লক্ষণ ছিল না আমার শরীরে। তবে পরীক্ষায় করোনাভাইরাস ধরা পড়ে। এখন স্বেচ্ছায় আইসোলেশনে রয়েছি। বাসা থেকে অফিস করব।’

এর আগে, বৃটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। শুক্রবার (২৭ মার্চ) বরিস নিজেই এক ভিডিও বার্তায় তার আক্রান্ত হওয়ার এ খবর জানান।

এ সময় ভিডিও বার্তায় তিনি জানান, তার করোনা পরীক্ষায় ফল পজিটিভ এসেছে। সে জন্য তিনি স্বেচ্ছায় আইসোলেশনে গেছেন।  

স্থানীয় সংবাদমাধ্যম বৃটেনের প্রধানমন্ত্রীর কার্যালয় ডাউনিং স্ট্রিটের বরাত দিয়ে জানিয়েছে,  গতকাল থেকে বরিসের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ হয়েছে বলে ধারণা করা হচ্ছিল। এরপর দ্রুত পরীক্ষা করার পর তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি নিশ্চিত হওয়া গেছে। ৫৫ বছর বয়সী বরিস স্বেচ্ছা-আইসোলেশনে ডাউনিং স্ট্রিটের একটি কক্ষে আছেন। বৃটেনে করোনাভাইরাসের বিরুদ্ধে তার নেতৃত্বে লড়াই অব্যাহত থাকবে বলে প্রধানমন্ত্রীর কার্যালয় জানিয়েছে।

প্রসঙ্গত, বিশ্বজুড়ে করোনায় এখন পর্যন্ত মারা গেছেন প্রায় ২৪ হাজার মানুষ। মোট আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৪৯ হাজার ৭০ জন। সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ২৮ হাজার ৬২ ০ জন। করোনায় চীনের পর সবচে দুঃসময় পার করছে  ইতালি, স্পেন, ইরান ও যুক্তরাষ্ট্র।

করোনাভাইরাসে মৃত্যুর দিক থেকে ইতালি ইতোমধ্যে চীনকে ছাড়িয়ে গেছে। আর বিশ্বে সবচে বেশি আক্রান্ত মানুষ যুক্তরাষ্ট্রে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]