ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ৩১ মে ২০২০ ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার রোববার ৩১ মে ২০২০

করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী  ও স্বাস্থ্যমন্ত্রী
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শনিবার, ২৮ মার্চ, ২০২০, ১১:১৫ পিএম আপডেট: ২৮.০৩.২০২০ ১:১০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 117

এবার করোনাভাইরাসে আক্রান্ত হলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। ৫৫ বছর বয়সি জনসনের করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। শুক্রবার এক ভিডিও বার্তায় তিনি নিজেই এ খবর জানিয়েছেন। সে জন্য স্বেচ্ছা-আইসোলেশনে গেছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী। বিবিসি।
প্রধানমন্ত্রীর ভিডিও বার্তার পর তার কার্যালয় ডাউনিং স্ট্রিটের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, প্রধানমন্ত্রীর মধ্যে সামান্য উপসর্গ দেখা যাচ্ছিল। কিন্তু পরীক্ষা করে করোনাভাইরাসই শনাক্ত হলো।
ডাউনিং স্ট্রিটের একজন মুখপাত্র জানান, শুক্রবারই প্রধানমন্ত্রীর মধ্যে সামান্য উপসর্গ লক্ষ করা যাচ্ছিল। পরে চিফ মেডিকেল অফিসার প্রফেসর ক্রিস হুইটির পরামর্শে পরীক্ষা করা হলে ফল পজিটিভ আসে। এরপর চিকিৎসকদের পরামর্শ অনুসারে প্রধানমন্ত্রী ডাউনিং স্ট্রিটের একটি কক্ষে স্বেচ্ছা-আইসোলেশনে চলে গেছেন।
প্রধানমন্ত্রীর কার্যালয় আরও জানায়, বরিস জনসন আইসোলেশনে থেকেই করোনার বিরুদ্ধে দেশের লড়াইয়ের নেতৃত্ব দিচ্ছেন।
এর আগে অবশ্য ডাউনিং স্ট্রিট জানিয়েছিল, প্রধানমন্ত্রী বরিস কোনো কারণে দায়িত্ব পালনে অসমর্থ হলে পররাষ্ট্রমন্ত্রী ডোমিনিক রাব তার কাজ চালিয়ে যাবেন।
বরিসের আগে ব্রিটেনের হাইপ্রোফাইলড নেতাদের মধ্যে আক্রান্ত হয়েছেন ৭১ বছর বয়সি প্রিন্স চার্লস। তিনি ব্রিটিশ সিংহাসনের পরবর্তী উত্তরসূরি। তাকেও এখন আইসোলেশনে রাখা হয়েছে।
ব্রিটেনে এখন পর্যন্ত ১১ হাজার ৬৫৮ জন আক্রান্ত হয়েছে। এদের মধ্যে মারা গেছে ৫৭৮ জন।
ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রীও করোনায় আক্রান্ত : ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক শুক্রবার এক টুইট বার্তায় তার করোনা পজিটিভ হওয়ার খবর জানিয়েছেন। করোনায় আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত হওয়ার পর তিনি স্বেচ্ছা আইসোলেশনে আছেন বলে জানিয়েছেন। তবে তার দেহে করোনার উপসর্গ তেমন গুরতর না।
ম্যাট হ্যানকক লিখেছেন চিকিৎসকের পরামর্শ অনুযায়ী আমি করোনাভাইরাস পরীক্ষা করাই। পরীক্ষায় ফলাফল পজিটিভ এসেছে। তবে সৌভাগ্যক্রমে আমার করোনা উপসর্গ গুরতর নয় এবং আমি স্বেচ্ছা আইসোলেশনে ঘর থেকেই আমার কাজ চালিয়ে যাব।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]