ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ৩১ মে ২০২০ ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার রোববার ৩১ মে ২০২০

বিক্রয়মূল্যে কারসাজি ৫ প্রতিষ্ঠানকে জরিমানা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ২৮ মার্চ, ২০২০, ১১:২২ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 12

বিক্রয়মূল্যে কারসাজি, মূল্য তালিকা প্রদর্শন না করা ও নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে পণ্য বিক্রি করার অপরাধে পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। শুক্রবার রাজধানীর চাল-পেঁয়াজের বড় আড়ত বাবুবাজার ও শ্যামবাজারসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে প্রতিষ্ঠানগুলোকে জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।
এ বিষয়ে অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, রাজধানীর বিভিন্ন বাজারে পাঁচটি টিম অভিযান পরিচালনা করেছে। এ টিমগুলো চাল ও পেঁয়াজের বড় আড়ত বাবুবাজার ও শ্যামবাজারসহ শিশুখাদ্য, সার্জিকেল মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের খুচরা প্রতিষ্ঠানসহ ঢাকার ১২টি বাজারে অভিযান পরিচালনা করে। তিনি বলেন, বিক্রয়মূল্যে কারসাজি ও পণ্যের ক্রয় রশিদ সংরক্ষণ না করা, পণ্যের মোড়কে মূল্য না উল্লেখ করা, মূল্য তালিকা প্রদর্শন না করা, নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রয় করার অপরাধে পাঁচটি প্রতিষ্ঠানকে সাড়ে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়।
এ ছাড়া অসাধুতা করে অতিরিক্ত মূল্যে মাংস বিক্রি করায় কাঁঠাল বাগান বাজারে মাংসের দোকানে জরিমানা ও সতর্ক করা হয়। অভিযানকালে ভোক্তারা যাতে আতঙ্কিত হয়ে অতিরিক্ত পণ্য ক্রয় করে মজুদ না করেন সে বিষয়ে সবাইকে পরামর্শ দেওয়া হয়। এ ছাড়া ব্যবসায়ীদের দায়িত্বশীল আচরণ করার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়।








সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]