ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ৪ জুন ২০২০ ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ৪ জুন ২০২০

পাশ ঘেঁষে দাঁড়ালে ৬ মাসের কারাদণ্ড
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শনিবার, ২৮ মার্চ, ২০২০, ১১:৩৯ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 14

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সামাজিক দূরত্ব একটি গুরুত্বপূর্ণ বিষয়। বিশ^ স্বাস্থ্য সংস্থার দেওয়া এমন নির্দেশনা বাস্তবায়নে এবার কঠোর হচ্ছে দ্বীপরাষ্ট্র সিঙ্গাপুর। দেশটিতে কেউ যদি সচেতনভাবে কারও পাশ ঘেঁষে দাঁড়ায় তাহলে তার ছয় মাসের কারাদণ্ড ও জরিমানার ঘোষণা দিয়েছে সরকার। বিবিসি।
করোনা মোকাবেলায় আরও কঠোর বিধিনিষেধ আরোপের অংশ হিসেবে শুক্রবার দক্ষিণ-পূর্ব এশিয়ার নগররাষ্ট্র সিঙ্গাপুরের সরকার এমন ঘোষণা দিয়েছে। ইতোমধ্যে দেশটিতে পানশালা এবং সিনেমা হল বন্ধ। এ ছাড়া বড় অনুষ্ঠান আয়োজনেও রয়েছে নিষেধাজ্ঞা। করোনা নিয়ন্ত্রণে সামাজিক দূরত্ব বজায়ের চেষ্টা চলছে গোটা বিশে^। কারণ ভাইরাসটি সংক্রামক হওয়ায় একজন যদি আরেকজনের কাছাকাছি আসে তাহলে পাইকারি হারে
সংক্রমণ বাড়বে।
বিশ^ স্বাস্থ্য বলছে, একে অন্যের থেকে অন্তত এক মিটার অর্থাৎ তিন ফুট দূরত্ব বজায় রাখতে হবে। সিঙ্গাপুর নিয়মটি মানতে নাগরিকদের বাধ্য করতে যাচ্ছে। তাই সরকার এমন নিষেধাজ্ঞা দিয়েছে।
নতুন নিয়ম অনুযায়ী কেউ যদি নিয়ম ভঙ্গ করে সচেতনভাবে অন্য কারও পাশ ঘেঁষে দাঁড়ায় তাহলে তার ছয় মাসের কারাদণ্ড ছাড়াও সর্বোচ্চ সিঙ্গাপুরের মুদ্রায় ১০ হাজার (মার্কিন মুদ্রায় ৭ হাজার) ডলার জরিমানা করা হবে। এ ছাড়া যাদের ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে তাদেরকেও মেঝেতে আসন এমন করে সাজাতে হবে যেন প্রতিটির মধ্যে তিন ফুট দূরত্ব থাকে। মানুষজন এই নিয়ম মেনে চলছে কি না তা নিশ্চিত করার কাজটিও করতে হবে তাদের। যদি তারা ব্যর্থ হয় তাহলে তাদেরকেও একই দণ্ড এবং জরিমানা করা হবে।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]