ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ৪ জুন ২০২০ ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ৪ জুন ২০২০

অবসরপ্রাপ্ত সরকারি কর্মীদের অগ্রিম পেনশন দেওয়ার ঘোষণা মমতার
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শনিবার, ২৮ মার্চ, ২০২০, ১১:৩৯ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 15

প্রাণঘাতী করোনাভাইরাসে বিপর্যস্ত হয়ে পড়েছে পুরো বিশ^। এর থাবা পড়েছে ভারতেও। দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। করোনার থাবায় অর্থনৈতিক ব্যবস্থাও পড়েছে হুমকির মুখে। লকডাউন থাকায় দেশটির মানুষ এখন গৃহবন্দি। এ পরিস্থিতিতে সরকারের অবসরপ্রাপ্ত কর্মীদের দু’মাসের পেনশন অগ্রিম দেওয়ার কথা ঘোষণা দিয়েছেন পশ্চিবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এনডিটিভি।
এক প্রতিবেদনে বলা হয়েছে, রাজ্য সরকারের সব দফতরের পেনশনভোগীরা এপ্রিল ও মে মাসের পেনশন অগ্রিম পাবেন। ইতোমধ্যে সব দফতরে চিঠি পৌঁছে গেছে। এর জন্য ১ হাজার ১৬৪ কোটি টাকা বাজেট বরাদ্দ করা হয়েছে।
করোনায় বিপর্যস্ত রাজ্যবাসীকে সাহায্যের যথাসাধ্য চেষ্টা করছেন মমতা। একাধিক পদক্ষেপ গ্রহণ করেছেন তিনি। নিজে খতিয়ে দেখছেন সার্বিক পরিস্থিতি। হাসপাতালগুলো নিয়মিত পরিদর্শন করছেন তিনি। রাস্তায় নেমে মানুষকে সচেতন করছেন। ভিনরাজ্যে আটকে থাকা বাঙালি শ্রমিকদেরও সাহায্যের জন্য ১৮টি রাজ্যের রাজ্য সরকারকে চিঠি দিয়েছেন মমতা।
করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে এবার ভারতজুড়ে ২১ দিনের জন্য লকডাউন ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। করোনাভাইরাসের বিস্তাররোধে মঙ্গলবার রাত ১২টা থেকে ভারতজুড়ে লকডাউন শুরু হয়।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]