ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৫ জুন ২০২০ ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার শুক্রবার ৫ জুন ২০২০

দুস্থদের পাশে তারা
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ২৮ মার্চ, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 16

করোনা আতঙ্কে ঘোষণা দিয়ে লকডাউন করা হয়নি বাংলাদেশ। তবে গোটা দেশ এখন কার্যত অচল। এতে সবচেয়ে বেশি বিপদে পড়েছেন দিনমজুররা। তাদের নেই কাজ, তাই নেই কোনো আয়। তাই দুস্থদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন জাতীয় দলের কয়েকজন ফুটবলারও।
হতদরিদ্রদের সাহায্য করতে দারুণ পদক্ষেপই গ্রহণ করেছে বাফুফে। করোনার প্রভাবে সঙ্কটময় পরিস্থিতিতে প্রতিদিন দুপুরে ৩০০ জন দুস্থ লোককে খাবার সরবরাহ করবে দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থা। কার্যক্রম শুরু হয়েছে শুক্রবার থেকে। মতিঝিলে বাফুফের ভবনের সামনে নিম্ন আয়ের মানুষদের হাতে খাবার তুলে দেন মিডিয়া ম্যানেজার আহসান হাবীব। সঙ্কটময় পরিস্থিতি না কাটা পর্যন্ত চলবে এ কার্যক্রম, এমনটাই জানিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।
সমাজের সামর্থ্যবান ব্যক্তিদেরও এ দুর্দিনে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন সালাউদ্দিন, ‘আমরা জানি এ এলাকায় অনেক শ্রমিক আছে, যারা দিনে আনে দিন খায়। এখন বাংলাদেশে সবকিছু বন্ধ। নির্মাণকাজ হচ্ছে না। রিকশা চলাচলও বন্ধ। সে জন্য আমরা কিছু লোকের দুপুরবেলা দু’মুঠো খাওয়ার ব্যবস্থা করেছি। আমাদের মতো যদি সমাজের অন্য সামর্থ্যবান ব্যক্তি ও প্রতিষ্ঠান এমনটা করে তাহলে আশা করি এ বিপদ থেকে বহু লোক রক্ষা পাবে।’
অপরদিকে সতীর্থ বিপলু আহমেদকে দেখে সহযোগিতার হাত বাড়িয়েছেন ফুটবলার আরিফুর রহমান। কয়েকদিন আগে সিলেটে নিজ শহরে গরিব-দুঃখীদের হাতে চাল, ডাল, আলু, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় কিছু দ্রব্যের একটি করে প্যাকেট তুলে দেন বিপলু। সেই ভিডিও আপলোড করেন ফেসবুকে। যাতে তার দেখাদেখিতে এগিয়ে আসেন অন্যরাও। সার্থক বিপলুর সেই প্রচেষ্টা। দুস্থদের সাহায্যার্থে এগিয়ে এসেছেন তারই সতীর্ত আরিফুর।
কুমিল্লার বিবিরবাজারে নিজের বাড়ির আশপাশের দরিদ্র লোকদের মাঝে খাবারের প্যাকেট বিতরণ করেন আরিফুর। সাইফ স্পোর্টিংয়ের উইঙ্গার বলেন, ‘আমি বিপলুর ভিডিও দেখেই ভাবলাম এ কাজ তো আমিও করতে পারি। এরপর স্থানীয় কয়েকজন বন্ধু ও ফুটবলারদের সঙ্গে নিয়ে আশপাশের দরিদ্র লোকদের হাতে খাবার তুলে দিয়েছি। একজন বয়স্ক রিকশাওয়ালা তো বলেই দিলেন, সারা দিনে সে একটা টাকাও রোজগার করতে পারেনি। এ খাবারে তার অনেক উপকার হয়েছে।’




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]