ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৫ জুন ২০২০ ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার শুক্রবার ৫ জুন ২০২০

অর্থনৈতিক সঙ্কটে অস্ট্রেলিয়ার ফুটবল-ক্রিকেট
প্রকাশ: শনিবার, ২৮ মার্চ, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 14

সারা বিশে^ ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। ক্রীড়াঙ্গনেও পড়েছে এর বিরূপ প্রভাব। স্থগিত এবং বাতিল হওয়া আসরের সংখ্যা দিনকে দিন বাড়ছে। অন্যদিকে বাড়ছে সচেতনতা আর সহায়তা। করোনা আতঙ্কে স্থবির বিশ^ ক্রীড়াঙ্গন। এতে যে অর্থনৈতিক সঙ্কট তৈরি হবে সেটা অনুমেয়ই ছিল। এবার পাওয়া গেল প্রমাণ। আর্থিক সঙ্কটের কারণে ২৩ জনকে চাকরিচ্যুত করেছে সাউথ অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যাসোসিয়েশন (এসএসিএ) এবং ৭০ ভাগ কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে অস্ট্রেলিয়া ফুটবল ফেডারেশন (এফএফএ)।
কোভিড-১৯ মহামারীতে এসএসিএ-ই অস্ট্রেলিয়ার প্রথম রাজ্য ক্রিকেট সংস্থা যারা কর্মী ছাঁটাই করেছে। চাকরি হারিয়েছেন অ্যাডিলেড স্ট্রাইকারের জেনারেল ম্যানেজার স্টিভ বালডাসসহ ১৬ স্টাফ এবং ৭ ঠিকাদার। এ ছাড়াও সংস্থার সভাপতি অ্যান্ড্রু সিনক্লেয়ার নিশ্চিত করেছেন, বোর্ডের বাকি সব কর্মীর বেতন ২০ শতাংশ কমিয়ে দেওয়া হবে। তালিকায় আছেন প্রধান নির্বাহী কিথ ব্র্যাডশও।
এদিকে বিশ^ জুড়ে ফুটবল প্রতিযোগিতাগুলো বন্ধ হয়ে গেলেও চলছিল অস্ট্রেলিয়ার ‘এ’ লিগ। কিন্তু দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ছাড়িয়ে যাওয়ার পর সম্প্রতি অনির্দিষ্টকালের জন্য লিগ বন্ধের ঘোষণা দিয়েছে এফএফএ। এরপরই করোনার ফলে আর্থিক ক্ষতির মাঝে নিজেদের টিকিয়ে রাখার উদ্দেশে ৭০ ভাগ কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে ফেডারেশন। প্রধান নির্বাহী জেমস জনসন বলেন, ‘এটা খুব কঠিন সিদ্ধান্ত ছিল। কিন্তু সংগঠনকে স্থিতিশীল করার জন্য এ ছাড়া উপায় ছিল না। হয়তো সম্পূর্ণ ভিন্ন প্রক্রিয়া হলেও এ খেলায় অবদান রাখা চালিয়ে যেতে হলে এটা করতেই হতো। সারা বিশে^ সব ধরনের প্রতিষ্ঠানই করোনা সংক্রমণের কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে, অস্ট্রেলিয়ার ফুটবলও এর ব্যতিক্রম নয়।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]