ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৫ জুন ২০২০ ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার শুক্রবার ৫ জুন ২০২০

অনুদানে এগিয়ে শচিন তোপের মুখে ধোনি
প্রকাশ: শনিবার, ২৮ মার্চ, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 16

করোনার বিরুদ্ধে লড়াইয়ে এগিয়ে এলেন শচিন টেন্ডুলকার এবং মহেন্দ্র সিং ধোনি। অর্ধকোটি রুপি অনুদান দিয়ে ভারতীয় ক্রীড়াবিদদের মধ্যে এগিয়ে থাকার রেকর্ড ক্রিকেট কিংবদন্তি শচিনের। অপরদিকে মাত্র ১ লাখ রুপি অনুদান দিয়ে সমালোচকদের তোপের মুখে উইকেটকিপার-ব্যাটার ধোনি।
শুক্রবার ভারতীয় গণমাধ্যমগুলো জানায়, শচিন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল ও মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ লাখ রুপি করে মোট ৫০ লাখ রুপি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তাতেই দানের শীর্ষে বিশ^কাপজয়ী ক্রিকেটার। সমপরিমাণ অনুদানের ঘোষণা বৃহস্পতিবারই দিয়েছেন সৌরভ গাঙ্গুলী। তবে নগদ অর্থ দিচ্ছেন না বিসিসিআই সভাপতি। করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ৫০ লাখ রুপির চাল বিতরণ করবেন প্রিন্স অব কলকাতা। তাই নগদ অর্থদানে ভারতীয় ক্রীড়াবিদদের তালিকার এখন পর্যন্ত শীর্ষে শচিন।
অন্যদিকে অনুদান দিয়ে তোপের মুখে ধোনি। অবশ্য সমালোচনার যথেষ্ট কারণও আছে। ২০১৫ সালে ফোর্বসের দেওয়া তথ্য মতে, ভারতীয় ক্রিকেটারের মোট সম্পত্তির মূল্য ৭৬৫ কোটি রুপি। সময়ের স্রোতে যা বেড়েছে নিঃসন্দেহে। এতটা ধনী হয়েও ধোনির অনুদান মাত্র ১ লাখ! পুণের একটি সংস্থার মাধ্যমে ১০০টি দরিদ্র পরিবারকে ১৪ দিনের জন্য এই পরিমাণ অর্থ তিনি দিয়েছেন। এরপর থেকে সমালোচনা আর সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রলের শীর্ষে ধোনি!




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]