ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ৩১ মে ২০২০ ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার রোববার ৩১ মে ২০২০

করোনা মোকাবিলা
প্রধানমন্ত্রীর আহবানে সবাই সাড়া দিয়েছে : নৌ প্রতিমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ২৮ মার্চ, ২০২০, ১:১৩ এএম আপডেট: ২৮.০৩.২০২০ ১:২২ এএম | অনলাইন সংস্করণ  Count : 312

করোনাভাইরাস মোকাবিলায় একই প্লাটফর্মে এসে কাজ করার- প্রধানমন্ত্রীর আহ্বানে সবাই সাড়া দিয়েছে বলে মন্তব্য করেছেন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। 

শুক্রবার রাতে যুক্তরাষ্ট্রভিত্তিক বাংলা চ্যানেল টিবিএন২৪-এর এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

নৌ প্রতিমন্ত্রী বলেন, রাজনৈতিক  ও আদর্শিক ভাবে আমাদের কাছের এবং দূরের সবাই চলমান সঙ্কট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়েছেন।

ব্যাক্তি পর্যায় থেকেও প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া মিলছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ইতোমধ্যে আমরা দেখতে পাচ্ছি প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে অনেকেই দরিদ্র ও দুস্থদের পাশে দাঁড়িয়েছেন। সহযোগিতার হাত প্রসারিত করেছেন। এসময় বিত্তবান সবাইকে দরিদ্রদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান খালিদ মাহমুদ চৌধুরী। 

করোনা মোকাবিলায় করণীয় বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনাবলী মেনে চলার পরামর্শ দিয়ে খালিদ বলেন, আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন থাকতে হবে। তিনি বলেন, সারা পৃথিবীর এখন আলোচনার বিষয় করোনাভাইরাস। তিনি বলেন, আমরা সমস্যাটিকে শুধু জাতীয়ভাবেই মোকাবিলা করছি না; রিজিওনাল (আঞ্চলিক) ভাবেও মোকাবিলা করছি। করোনা মোকাবিলায় সার্ক ফান্ডে ইতোমধ্যে দেড় মিলিয়ন ডলার দেয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আস্তে আস্তে সারাদেশে বিভাগীয় পর্যায়ে করোনা টেস্ট করা হবে বলে জানান প্রতিমন্ত্রী।  সাধারণ ছুটির সময়ে সারাদেশে দরিদ্র ও দুস্থদের মাঝে খাবার বিতরণ হবে বলে জানান তিনি। দুর্যোগ মোকাবিলায় আওয়ামী লীগের অতীতের সফল অভিজ্ঞতা তুলে ধরেন নৌ প্রতিমন্ত্রী। 
সুন্দরবন-১৪ লঞ্চকে মাঝ নদীতে কোয়ারান্টাইন দেয়ার বিষয়ে তিনি বলেন, এ লঞ্চটি যাত্রীবাহী ছিলনা। ওদের ৩৬ জন স্টাফ ছিল। তবে মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া ঢাকা থেকে পটুয়াখালী যাওয়ায় ভ্রাম্যমান আদালত, মন্ত্রণালয়ের পরামর্শে লঞ্চটিকে মাঝ নদীতে ১৪ দিনের কোয়ারান্টাইনের আদেশ দেয়।

রাত ৯টায় একই অনুষ্ঠানে যুক্ত ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]