ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২৮ মে ২০২০ ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ২৮ মে ২০২০

এসিল্যান্ডের দাপট!
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শনিবার, ২৮ মার্চ, ২০২০, ২:৫৬ এএম আপডেট: ২৮.০৩.২০২০ ৩:০৭ এএম | অনলাইন সংস্করণ  Count : 410

মাস্ক না পরার ‘অপরাধে’ বৃদ্ধদের কান ধরিয়ে শাস্তি দিয়েছেন এক এসিল্যান্ড। যশোরের মনিরামপুরে এ ঘটনা শুক্রবার বিকেলে। বিষয়টিকে ভালোভাবে নেননি স্থানীয়রা। এসিল্যান্ড তার ‘দাপট’ দেখিয়েছেন বলে মন্তব্য করেছেন। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও সমালোচনার ঝড় ওঠেছে।

ফেসবুক ও স্থানীয়দের কাছ থেকে জানা যায়, মনিরামপুরের এসিল্যান্ড সাইয়েমা হাসান নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব নিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। উপজেলার বিভিন্ন স্থানে চলে তার অভিযান। এ সময় চিনাটোলা বাজারে ভ্রাম্যমান আদালতের সামনে পড়েন দুই বৃদ্ধ। তাদের একজন সবজির বিক্রিতে। অন্যজন সাইকেল নিয়ে বাজারে এসেছেন। তাদের মুখে মাস্ক না থাকায় সাইয়েমা হাসান দুজনকে কান ধরিয়ে দাঁড় করিয়ে রাখেন। এ সময় সাইয়েমা তার মোবাইলে এ ছবিও ধারণ করেন।

এসব ছবি রাতের মধ্যেই ছড়িয়ে পড়ে ফেসবুকে। তারপরেই সমালোচনার ঝড় ওঠে। এ ঘটনাকে এসিল্যান্ডের ‘দাপট’ বলে মন্তব্য করেন অনেকে। তীব্র সমালোচনা জানিয়ে অনেকেই এ ঘটনার শাস্তি দাবি করেন। কেউ কেউ ওই এসিল্যান্ডের ‘সামাজিক শিক্ষার অভাব’ বলেও মন্তব্য করেন।

ঘটনার সত্যতা স্বীকার করেছেন এসিল্যান্ড সাইয়েমা হাসান। তিনি বলেন, ‘মাস্ক না পরার অপরাধে এ শাস্তি দেওয়া হয়েছে। করোনাভাইরাসের প্রতিরোধ বিস্তারে সবাইকে এর মাধ্যমে সচেতনও করতে চেয়েছেন বলে জানান।

এ বিষয়টি দুঃখজনক উল্লেখ করেন মনিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফী। বিষয়টি তিনি খতিয়ে দেখবেন বলেও জানান।

প্রসঙ্গত, এসিল্যান্ড সাইয়েমা হাসান ৩৬তম বিসিএসে প্রশাসন ক্যাডারে যোগ দেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন। 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]