ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ৩ জুন ২০২০ ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার  বুধবার ৩ জুন ২০২০

টঙ্গীতে কারখানা বন্ধের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ
টঙ্গী প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ২৮ মার্চ, ২০২০, ২:৪২ পিএম আপডেট: ২৮.০৩.২০২০ ২:৪৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 189

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বিজিএমইএ ও বিকেএমইর নির্দেশনা অনুযায়ী তৈরি পোশাক কারখানা বন্ধ না দেওয়ায় বিক্ষোভ ও কর্মবিরতি করেছে শ্রমিকরা।

গাজীপুরের টঙ্গীর সাতাইশ এলাকার বেইস ফ্যাশন লিমিটেড নামক কারখানায় শনিবার সকাল থেকেই শ্রমিকরা এ দাবি জানিয়ে বিক্ষোভ করে। কারখানাটি বর্তমানে মাস্ক ও পিপিই উৎপাদন করে আসছে।

গাজীপুর জেলায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে, থমথমে অবস্থা। অথচ এই বিশেষ পরিস্থিতিতে রপ্তানি আয়ের শীর্ষে অবস্থান করা পোশাক খাতের শ্রমিকদের বিশেষ নিরাপত্তায় মালিকপক্ষ কোনো ভূমিকা না রাখায় শ্রমিকরা বিক্ষোভ ও কর্মবিরতি করছে।

শ্রমিকরা জানান, কারখানায় নিরাপদে হাত ধোয়া, পয়নিঃষ্কাশন, মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহার করা কিংবা বেশি বেশি পানি খাওয়াসহ হাইজিন রক্ষার যাবতীয় নিয়ম পালন করার সুযোগ নেই। শ্রমিকরা অপরিচ্ছন্ন হাতে মেশিন ও অন্যান্য দ্রব্য স্পর্শ করছেন এবং আতঙ্ক নিয়ে কাজ করছেন। তবে নিরাপদ কর্ম পরিবেশ নিশ্চিত হলে শ্রমিকরা কাজ যোগ দেবেন।

এদিকে, করোনাভাইরাসের সংক্রমণ থেকে পোশাক কারখানার শ্রমিকের জীবন এবং শিল্পখাত রক্ষায় সব পোশাক কারখানা সাময়িকভাবে বন্ধ অথবা নিরাপদ কর্মপরিবেশ সৃষ্টি করে চালু রাখার দাবি জানান গার্মেন্ট শ্রমিক ফেডারেশনের টঙ্গী থানা শাখার সভাপতি ডলি আক্তার।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]