ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৫ জুন ২০২০ ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার শুক্রবার ৫ জুন ২০২০

করোনা মোকাবেলায় বাংলাদেশের জন্য এডিবি’র ৩ লাখ ডলার
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শনিবার, ২৮ মার্চ, ২০২০, ৪:২৯ পিএম আপডেট: ২৮.০৩.২০২০ ৪:৩২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 74

এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)-করোনা ভাইরাস ( কোভিড-১৯) সক্রামন প্রতিরোধে সহায়তায় বাংলাদেশের জন্য ৩ লাখ ডলারের একটি জরুরী মঞ্জুরী অনুমোদন করেছে।

শনিবার এডিবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ব্যাক্তিগত সুরক্ষা জোরদার,এন৯৫ মাস্ক, সেফটি গুগল, অ্যাপ্রোনসহ স্বাস্থ্য নিরাপত্তা সামগ্রী ক্রয়ে এই মঞ্জুরী সহায়তা করবে। এই সামগ্রীগুলো বাংলাদেশে করোনা ভাইরাস মোকাবেলায় সরকার গৃহীত পদক্ষেপ জোরদারে সহায়তা করবে।

এডিবি কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ বলেন, কোভিড-১৯ নিয়ন্ত্রনে এডিবি বাংলাদেশকে সহায়তা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ এবং এটি সহায়তা পরিকল্পনার প্রথম ধাপমাত্র। এডিবি এই সংকট পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ সরকারকে সহায়তা করতে আরো প্রস্তুতি নিচ্ছে।
এই সহায়তা রোগ থেকে স্বাস্থ্য নিরাপত্তা উন্নয়নে, আক্রান্তদের সনাক্ত করা, প্রতিরোধ জোরদার এবং করোনা ভাইরাসে মৃত্যুহার কমাতে বাংলাদেশের সক্ষমতাকে আরো বৃদ্ধি করবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয।

এডিবি প্রতিনিধি প্রকাশ আরো বলেন, স্বাস্থ্য ও আথির্ক খাতে আরো সহায়তা করতে আমরা একসঙ্গে কাজ করছি। বাংলাদেশ সরকার করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার হুমকির মুখে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে।

এডিবি গত ১৮ মার্চ কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে আক্রান্ত দেশগুলোর জরুরি প্রয়োজন মেটাতে ৬.৫ বিলিয়ন ডলারের একটি প্যাকেজ ঘোষণা করে। বাসস




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]