ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৫ জুন ২০২০ ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার শুক্রবার ৫ জুন ২০২০

চিকিৎসক সমাজ হিরোর মতো করোনা যুদ্ধ মোকাবেলা করবে: উপাচার্য
শিগগির বিএসএমএমইউতে শুরু হচ্ছে করোনা রোগীর পরীক্ষা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ২৮ মার্চ, ২০২০, ৫:২৬ পিএম আপডেট: ২৮.০৩.২০২০ ৬:১৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 255

খুব শিগগির বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে করোনা রোগী সনাক্তকরণের পরীক্ষা নিরীক্ষা কার্যক্রম শুরু করা হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া।

তিনি বলেন, সবকিছু উপেক্ষা করে চিকিৎসক সমাজ হিরোর মতো করোনা যুদ্ধ মোকাবেলা করবে।
 
শনিবার বিশ্ববিদ্যালয়ের ডা. মিল্টন হলে করোনা প্রতিরোধে এক জরুরি সভায় তিনি এসব কথা বলেন। করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় দ্রুত পরীক্ষা-নিরীক্ষা কার্যক্রম শুরু করার পাশাপাশি রোগীদের সেবা প্রদান, প্রশিক্ষন দেয়া, হেল্প লাইন চালু করা, করোনা রোগী ছাড়াও অন্যান্য রোগীদের চিকিৎসাসেবা কার্যক্রম অব্যাহত রাখা হবে।

ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা ভাইরাসের বিরুদ্ধে চিকিৎসক সমাজ ও চিকিৎসা পেশার সাথে সংশ্লিষ্টরা বর্তমানে যুদ্ধে অবতীর্ণ হয়েছে। সবকিছু মোকাবেলা করে জীবনকে বাজি রেখে চিকিৎসক সমাজ এই যুদ্ধকে মোকাবেলা করবে এটাই আমার অনুরোধ। সংশ্লিষ্ট সকলে দায়িত্বশীল ও যথাযথ ভূমিকা পালন করলে এই সঙ্কট অবশ্যই কাটিয়ে উঠতে পারবো আমরা।

এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান প্রমুখসহ সংশ্লিষ্ট ডীন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানরা।

উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম বলেন, আমাদের ছুটি নাই। করোনা পরিস্থিতি মোকাবেলায় আমরা যুদ্ধে নেমেছি। করোনা ভাইরাসের বিরুদ্ধে চলমান এই যুদ্ধে চিকিৎসক সমাজ অবশ্যই জয়ী হবে বলে আমার বিশ্বাস।
     
এসময়, ওরাল হেলথ হ্যান্ড ফাউন্ডেশন-এর উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের ডেন্টাল সার্জনগণ এবং ডেন্টাল আউটডোরে হ্যান্ড স্যানিটাইজার, পারসোনাল প্রোটেশকশন ইকুইপমেন্ট (পিপিই) বিতরণ করা হয়।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]