ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২৮ মে ২০২০ ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ২৮ মে ২০২০

আকিজকে হাসপাতাল বানাতে দেয়নি এলাকাবাসী
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শনিবার, ২৮ মার্চ, ২০২০, ৬:২৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 197

দেশের অন্যতম শীর্ষ করপোরেট প্রতিষ্ঠান আকিজ গ্রুপ চীনের আদলে ঢাকায় হাসপাতাল নির্মাণের উদ্যোগ নিয়েছিলো। কিন্তু এলাকাবাসীর বিক্ষোভের মুখে সে উদ্যোগ ভেস্তে গেছে। ব্যক্তিগত উদ্যোগে আকিজ গ্রুতের ব্যবস্থাপনা পরিচালক শেখ বশির উদ্দিন এ হাসপাতাল নির্মাণ করতে চেয়েছিলেন।

এ হাসাপাতাল নির্মাণ বন্ধে বিক্ষোভ করে এলাকাবাসী। শেষ পর্যন্ত সিদ্ধান্ত সরে আসতে হয়েছে তাকে। তেজগাঁওয়ের যেখানে হাসপাতাল নির্মাণ করার কথা ছিলো সেখানে ‘কাজ বন্ধ ঘোষণা করা হলো’ লিখে সাইনবোর্ড ঝুলিয়ে দেওয়া হয়েছে। কিন্তু এ বিষয়ে আকিজ গ্রুপের কারও কোনো মন্তব্য পাওয়া যায়নি।

হাসপাতাল নির্মাণের খবর পেয়ে তেজগাঁও শিল্পাঞ্চলে আকিজ গ্রুপের প্রধান কার্যালয়ে বিক্ষুব্ধ এলাকাবাসী হামলা চালায় বলে অভিযোগ পাওয়া গেছে। শনিবার দুপুরে এ ঘটনা ঘটে।  প্রতিষ্ঠানটির সামনে পাঁচ শতাধিক বাসিন্দা-ভাড়াটিয়া এসে বিক্ষোভ করেন বলে জানা গেছে। তারা সেখানে বেশ কিছুক্ষণ অবস্থান নেন। সেই সঙ্গে রাস্তা বন্ধ করে বিক্ষোভও করেন।

এলাকাবাসীর সঙ্গে স্থানীয় কাউন্সিলরও এসময় উপস্থিত ছিলেন বলে জানা যায়। খবর পেয়ে পুলিশ সেখানে ছুটে যায়। পুলিশ জানায়, পরিস্থিতি স্বাভাবিক। তাদের নিয়ন্ত্রণে রয়েছে সবকিছু।

তেজগাঁও শিল্পাঞ্চল জোনের সহকারি কমিশনার সালমান হাসান জানান, করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসায় হাসপাতাল বানাচ্ছে আকিজ গ্রুপ এমন খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসী ও স্থানীয়রা প্রতিষ্ঠানটির সামনে বিক্ষোভ করে। তারা এমন কোনো হাসপাতাল হতে দেবে না, এমনটাই দাবি তাদের।

তবে এখানে হাসপাতাল নয়, কোয়ারেন্টাইনের জন্য ভবন বানানো হচ্ছে বলেও জানান এ পুলিশ কর্মকর্তা।

এর আগে উত্তরার দিয়াবাড়িতে কোয়ারেন্টাইন স্থাপন করার সময়েও এলাকাবাসী বাধা দেয়। শেষ পর্যন্ত সেখানেও কোয়ারেন্টাইন স্থাপন করা যায়নি। 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]