ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২৮ মে ২০২০ ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ২৮ মে ২০২০

শেবাচিমের করোনা ইউনিটে নারীসহ দুজনের মৃত্যু
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ৩০ মার্চ, ২০২০, ১১:১৮ পিএম আপডেট: ৩০.০৩.২০২০ ১:২২ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 14

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) করোনা ইউনিটে সাড়ে সাত ঘণ্টার ব্যবধানে দুই রোগীর মৃত্যু হয়েছে। পটুয়াখালী জেলার বাসিন্দা ৪৫ বয়সি এক নারী রোববার সকাল সাড়ে সাতটার দিকে মারা যান। এর আগে শনিবার রাত ১২টার দিকে হাসপাতালের একই ইউনিটে ৪৭ বছর বয়সি আরেক পুরুষ রোগী মারা যান। এত অল্প সময়ের ব্যবধানে করোনা ইউনিটে দুই রোগীর মৃত্যুর ঘটনায় চিকিৎসকরা উদ্বিগ্ন হয়ে পড়েছেন। বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের একটি সূত্র এ তথ্য সময়ের আলোকে নিশ্চিত করেছে।
শেবাচিমের জরুরি বিভাগ সূত্রে জানা গেছে, পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে রেফার করার পর শনিবার বিকালে ওই নারীকে শেবাচিমে নিয়ে আসেন। রোগীকে প্রথমে মেডিসিন ইউনিটে এবং পরে করোনা ইউনিটে স্থানান্তর করা হলে রোববার সকালে তার মৃত্যু হয়।
হাসপাতালের পরিচালক বাকির হোসেন বিষয়টি সময়ের আলোকে বলেন, শেবাচিমে করোনাভাইরাস শনাক্তকরণ কোনো কিট নেই। তবুও রোগীদের লক্ষণ দেখে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মৃত্যুর বিষয়টি সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানকে (আইইডিসিআর) জানানো হয়েছে। তাদের নির্দেশনা অনুযায়ী লাশ দাফনের ব্যবস্থা করা হবে। মারা যাওয়া আরেক ব্যক্তির শ^শুর সাংবাদিকদের বলেন, দীর্ঘদিন ধরে তার জামাতা শ^াসকষ্টজনিত রোগে আক্রান্ত ছিলেন।
হাসপাতাল সূত্র জানায়, করোনা ইউনিটে এখন পাঁচজন রোগী ভর্তি আছেন। তারা কেউ করোনাভাইরাসে আক্রান্ত কি না, সেটা পরীক্ষা-নিরীক্ষা না করে নিশ্চিত বলা যাচ্ছে না।








সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]