ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ৩১ মে ২০২০ ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার রোববার ৩১ মে ২০২০

৮ জেলায় হোম কোয়ারেন্টাইনে ৪০৩৯
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: সোমবার, ৩০ মার্চ, ২০২০, ১১:১৮ পিএম আপডেট: ৩০.০৩.২০২০ ১:১৮ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 18

আট জেলায় বিদেশফেরত আরও ৪ হাজার ৩৯ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আমাদের নিজস্ব প্রতিবেদক এবং প্রতিনিধিদের পাঠানো খবরÑ
নোয়াখালী : সুবর্ণচর উপজেলায় করোনা সন্দেহে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিন চিকিৎসক কোয়ারেন্টাইনে আছেন। এদিকে রোববার দুপুরে একজন অটোরিকশা চালকের বাড়িসহ ৪টি বাড়ি লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শায়লা সোলতানা ঝুমা জানান, ওই অটোরিকশা চালককে যিনি চিকিৎসা দিয়েছেন সেই চিকিৎসক, তার চিকিৎসক স্ত্রী ও নমুনা সংগ্রহের সময় রোগীর সংস্পর্শে যাওয়ায় অপর চিকিৎসকসহ তিনজন চিকিৎসককে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
টঙ্গী : ওমানফেরত এক নারীকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলেছে পুলিশ। শনিবার রাতে দত্তপাড়া ওসমান গনি রোডের হক ভিলার ওই নারীর ভাড়া বাড়িতে পুলিশ নিশান লাগিয়ে দেয়। এলাকাবাসী ও পুলিশ জানায়, প্রায় এক মাস আগে ওমান থেকে বাংলাদেশে এসে ময়মনসিংহে তার এর আত্মীয়ের বাড়িতে অবস্থান করেন ওই নারী। পরে ময়মনসিংহ থেকে টঙ্গীর দত্তপাড়া এলাকায় সিদ্দিক ভিলায় বাসা ভাড়া নেন। বেশ কিছুদিন তিনি ওই বাড়িতে অবস্থান করছিলেন। অসুস্থতার খবর পেয়ে সিদ্দিক ভিলার মালিক তাকে বাড়ি থেকে বের করে দেয়। সিদ্দিক ভিলা থেকে বের হয়ে দত্তপাড়া ওমসান গণি রোডের হক ভিলায় বাসা ভাড়া করেন তিনি। পরে স্থানীয়রা বিষয়টি টের পেয়ে প্রশাসনকে জানায়। খবর পেয়ে প্রশাসন হক ভিলায় অভিযান চালিয়ে ওই পরিবারকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলে এবং ওই বাড়িতে নিশান টাঙিয়ে দেয়।
সাতক্ষীরা : গত ২৪ ঘণ্টায় বিদেশফেরত আরও নতুন ২৩২ জনকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মোট ২ হাজার ৩৮৯ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ ছাড়া হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে ১০৯ জনকে।
গাইবান্ধা : গত ২৪ ঘণ্টায় নতুন করে হোম কোয়ারেন্টাইনে যুক্ত হয়েছে ২৮ জন। এ নিয়ে জেলার সাত উপজেলায় হোম কোয়ারেন্টাইনে রয়েছে ২৪১ জন। শুক্রবার করোনাভাইরাসে আক্রান্ত নতুন দুজনসহ সুন্দরগঞ্জ ও গাইবান্ধা জেলা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে মোট চারজনকে রাখা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার পর করোনাভাইরাস সংক্রমণের কোনো চিহ্ন না পাওয়ায় ১২ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।
ময়মনসিংহ : গত ২৪ ঘণ্টায় বিদেশফেরত আরও ১৮২ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে রয়েছে। এ নিয়ে জেলায় হোম কোয়ারেন্টাইনে রয়েছে ১ হাজার ৭২ জন। রোববার ছাড়পত্র পেয়েছে ৪৬ জন। এ নিয়ে এখন পর্যন্ত ছাড়পত্র নিয়েছে ৬৪১ জন।
নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সিভিল সার্জন ইমতিয়াজ আহমেদ জানিয়েছেন, ১ মার্চ থেকে রোববার পর্যন্ত ২৩৯ জন হোম কোয়ারেন্টাইনে আছে। এর মধ্যে ৩৯ জন কোয়ারেন্টাইন থেকে সুস্থ হয়ে বাড়িতে চলে গেছে। তবে প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইনে কেউ নেই।
কুড়িগ্রাম : গত ২৪ ঘণ্টায় ২ জনসহ ৮৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ইতোমধ্যে ২৩৭ জনের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন শেষ হয়েছে। স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, জেলার ৯ উপজেলায় মোট ৫৪০ জন প্রবাসী এসেছে। এদের মধ্যে ৩২০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা সম্ভব হয়েছে। কুড়িগ্রাম সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান জানান, যারা হোম কোয়ারেন্টাইনে আছে তারা সবাই সুস্থ রয়েছে।
জয়পুরহাট : কালাইয়ের নান্দাইলদীঘিতে করোনাভাইরাসের লক্ষণ দেখা দেওয়ায় এক যুবকসহ ওই পরিবারের ৪ সদস্যকে গোপীনাথপুর হেলথ অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটে আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে। একই সঙ্গে ওই পরিবারের সংস্পর্শে আসা ১১ জনকে পরবর্তী সিদ্ধান্ত না দেওয়া পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আশিক আহমদ জেবাল বাপ্পী বলেন, ওই যুবকের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে। রিপোর্ট এলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।







এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]