ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ২৫ মে ২০২০ ১১ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার সোমবার ২৫ মে ২০২০

রাজশাহী আইডি হাসপাতাল থেকে ছাড়া পেলেন নাটোরের জাবি ছাত্র
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ৩০ মার্চ, ২০২০, ১১:৪৩ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 15

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে নাটোরের বাগাতিপাড়া থেকে জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের এক ছাত্রকে শনিবার রাতে ভর্তি করা হয়েছিল রাজশাহী সংক্রমণ ব্যাধি (আইডি) হাসপাতালে।
রোববার সকাল সাড়ে ১০টার দিকে হাসপাতাল থেকে তাকে ছাড়পত্র দেওয়া হয়েছে। তাকে নাটোরে ফিরে হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশনা দেওয়া হয়েছে। শনিবার রাত সাড়ে ৮টার দিকে পাশের জেলা নাটোর থেকে ওই ছাত্রকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়। তিনি জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থী। রামেক হাসপাতালে পাঠানোর পর তাকে আবার রাজশাহী সংক্রমণ ব্যাধি (আইডি) হাসপাতালে স্থানান্তর করা হয়। নাটোর থেকে আনার সময় ওই শিক্ষার্থীর শ^াসকষ্ট ছিল। পরে আইডি হাসপাতাল থেকে রোববার সকাল সাড়ে ১০টার দিকে তাকে ছাড়পত্র দেওয়া হয়েছে। তাকে নাটোর ফিরে হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশনা দেওয়া হয়েছে। এর আগে ১১ মার্চ রাজধানী ঢাকার নিউমার্কেট এলাকায় যান ওই ছাত্র। হাঁটার সময় একজন বিদেশির সঙ্গে তার ধাক্কা লাগে। এরপর অসুস্থ হয়ে পড়েন তিনি। নাটোর জেলার বাগাতিপাড়া ইউএনও প্রিয়াঙ্কা দেবী পাল বলেন, ঘটনা জানার পর করোনা আক্রান্তের সন্দেহে ওই ছাত্রকে রামেক হাসপাতালে পাঠানো হয়। তা ছাড়া ওই বাড়িতে থাকা পরিবারের সদস্যদের কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। পাশাপাশি বাসায় লাল নিশান টানিয়ে দেওয়া হয়েছে। নাটোরের সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান জানান, ১৯ মার্চ ঢাকা থেকে সর্দি-কাশি নিয়ে গ্রামের বাড়ি নাটোরের বাগাতিপাড়ায় আসেন ওই শিক্ষার্থী। এরপর থেকে তিনি আরও অসুস্থ হয়ে পড়েন। পরে পরিবারের পক্ষ তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানকার চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে যাওয়ার পরামর্শ দেন।
রাজশাহী আইডি হাসপাতালের পরিচালক ডা. মামুনুর রশিদ বলেন, জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের ওই শিক্ষার্থী করোনা আক্রান্ত কি না তা নিশ্চিত নয়। তবে শনিবার রাতে তাকে করোনা সন্দেহে এখানে ভর্তি করা হয়েছিল। রাতে তাকে আইসোলেশনেও রাখা হয়। কিন্তু তার সিনড্রোম কোভিড-১৯-এর সঙ্গে মিলছে না। তবে তার অ্যাজমার সমস্যা আছে। এ জন্য পর্যবেক্ষণ শেষে তাকে রোববার সকাল সাড়ে ১০টার দিকে তাকে ডিসচার্জ করে দেওয়া হয়েছে এবং ১০ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য তাকে নির্দেশনা দেওয়া হয়েছে।









এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]