ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

তিন দিন ধরে আইসোলেশনে হাসপাতাল থেকে স্যাম্পল নিচ্ছে না, টেনশনে চিকিৎসকরা
প্রকাশ: সোমবার, ৩০ মার্চ, ২০২০, ১১:৪৩ পিএম  (ভিজিট : ৫৫)
গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ইউনিটে এক যুবক তিন দিন ধরে ভর্তি থাকলেও তার স্যাম্পল না নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার করোনাভাইরাসের লক্ষণ নিয়ে আইসোলেশন ইউনিটে ভর্তি হয়েছিলেন হতদরিদ্র মেহেদী হাসান নামে ওই যুবক।
শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক মো. রফিকুল ইসলাম জানান, সর্দি-ঠান্ডা, হাঁচি-কাশি, জ্বর, গলাব্যথ্যা নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হাসপাতালে ভর্তি হন মেহেদী। ভর্তি হওয়ার পর তার স্যাম্পল নেওয়ার জন্য ঢাকার আইইডিসিআর-এ দুই দফা চিঠি লেখা হয়েছে। কিন্তু তিন দিন হলেও তার স্যাম্পল নেওয়া হয়নি। এ নিয়ে আমরা টেনশনে আছি, দুশ্চিন্তার মধ্যে আছি।
তিনি আরও জানান, সম্প্রতি এ হাসপাতালে ১০ বেডের একটি আইসোলেশন ইউনিট স্থাপন করা হয়েছে। এ ইউনিটে একমাত্র রোগী হলেন মেহেদী হাসান। তার প্রয়োজনীয় পরিচর্যা ও ওষুধ সরবরাহ করা হলেও স্যাম্পল সংগ্রহের এখতিয়ার এ হাসপাতালের কারও নেই। এ স্যাম্পল নেবে একমাত্র আইইডিসিআর
কর্তৃপক্ষ। গাজীপুরের সিভিল সার্জন মো. খায়রুজ্জামান জানান, এ যাবৎ গাজীপুরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৪৭ জন, আইসোলেশনে আছেন একজন। আর হোম কোয়ারেন্টাইনে থাকা ১ হাজার ৪৯৬ জনের মধ্য থেকে ৫৫৮ জনকে রিলিজ করে দেওয়া হয়েছে। শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মো. খলিলুর রহমান জানান, চিকিৎসকদের আবাসিক ব্যবস্থা না থাকায় তাদের অন্যত্র থাকতে হচ্ছে। হাসপাতালে তিনটি অ্যাম্বুলেন্স রয়েছে। তার মধ্যে একটি করোনাভাইরাসের রোগীদের স্যাম্পল নেওয়ার জন্য স্ট্যান্ডবাই রাখা হয়, একটি সাধারণ রোগীদের জন্য ব্যবহার করা হচ্ছে। করোনা সংক্রমণ রোধে সারা দেশে লকডাউনের কারণে চিকিৎসকদের আনা-নেওয়ার জন্য অপর অ্যাম্বুলেন্সটি ব্যবহার হচ্ছে। কিন্তু একটি অ্যাম্বুলেন্স দিয়ে বিভিন্ন এলাকা থেকে তাদের যথাসময়ে হাসপাতালে আনা সম্ভব হয় না। তাই তিনি এ সঙ্কট সমাধানের জন্য সংশ্লিষ্টদের কাছে অনুরোধ জানিয়েছেন।










সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close