ই-পেপার শনিবার ২০ এপ্রিল ২০২৪
শনিবার ২০ এপ্রিল ২০২৪

ছুটি বাড়াতে পারে সরকার
প্রকাশ: সোমবার, ৩০ মার্চ, ২০২০, ১২:৪৬ পিএম  (ভিজিট : ১৫৬)
করোনাভাইরাসের বিস্তার প্রতিরোধে সারাদেশে সাধারণ ছুটি চলছে। গত ২৬ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত এ ছুটি চলবে। কিন্তু পরিস্থিতির ওপর নির্ভর করে এ ছুটি বাড়াতে পারে সরকার। সরকারের সংশ্লিষ্ট মহল থেকে তেমন পরিকল্পনার কথাই শোনা যাচ্ছে।

৪ এপ্রিলের পরে ১১ এপ্রিল কিংবা ১৪ এপ্রিল পর্যন্ত এ ছুটি বাড়ানোর সম্ভাবনা রয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগের এক কর্মকর্তার কাছ থেকে জানা যায়, ছুটি বাড়ানো কিংবা না বাড়ানোর সিদ্ধান্ত প্রধানমন্ত্রী নেবেন। কতো তারিখ পর্যন্ত বাড়াতে পারেন, সে বিষয়ে প্রধানমন্ত্রী সবার সঙ্গে আলোচনা করে ঠিক করবেন।

সরকারের উর্দ্ধতন পর্যায়ের কয়েকজন মনে করছেন, ছুটির সিদ্ধান্ত নিয়ে সরকার ভালো ফল পাচ্ছে। দেশ থেকে করোনাভাইরাসকে পুরোপুরি নিয়ন্ত্রণ করতে হলে ছুটি আরও বাড়ানো হতে পারে।

এদিকে আইইডিসিআরের তথ্যমতে সারাদেশে গত দুইদিনে করোনা আক্রান্ত কেউ শণাক্ত হয়নি। ছুটির কারণে করোনা আক্রান্ত হওয়ার আশঙ্কা কমে গেছে। এটাকেও ছুটির সফলতা হিসেবে দেখছে সরকার সংশ্লিষ্টরা।

তবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, পরিস্থিতি যাই হোক, ছুটি বাড়ানো ছাড়া আপাতত অন্য কোনো বিকল্পও নেই। কারণ আগামী ছুটির দিনগুলোতেও যদি নতুন করে যদি কেউ আর আক্রান্ত নাও হয়, তবেও ঝুঁকিমুক্ত থাকতে ছুটি বাড়ানো উচিত। আর আক্রান্তের সংখ্যা বাড়তে থাকলে তো আবশ্যিকভাবেই ছুটি বর্ধিত করতে হবে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম বলেন, ‘বর্তমান পরিস্থিতি বিবেচনা করে আমাদের আবেদন থাকবে ছুটি আরও কিছু দিন বাড়ানো হোক। এতে আমরা আরও নিশ্চিত হতে পারব, আরও ঝুঁকিমুক্ত থাকতে পারব।’

ছুটি বাড়ানার বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছে সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, ‘যদি ১০ দিনে দেশের ও পৃথিবীর পরিস্থিতি মোটামুটি একটা সহনশীল অবস্থায় চলে আসে তখন এক ধরনের চিন্তা হবে। যদি পরিস্থিতি স্বাভাবিক না হয় তাহলে আমরা প্রধানমন্ত্রীকে পরামর্শ দেব যে, পরিস্থিতি দেখে পদক্ষেপ গ্রহণ করার।




এই ক্যাটেগরির আরো সংবাদ


সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close