ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ৩ জুন ২০২০ ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার  বুধবার ৩ জুন ২০২০

ঢাকার রাস্তায় মানুষ বের হচ্ছে পুরোদমে
সময়ের আলো অনলাইন
প্রকাশ: সোমবার, ৩০ মার্চ, ২০২০, ৫:০৮ পিএম আপডেট: ৩০.০৩.২০২০ ৬:০১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 157

সারাদেশ এখন লকডাউনের আওতায় রয়েছে। বিশেষ করে ঢাকায় একরকম অঘোষিত লকডাউন পরিবেশ থাকলেও সোমবার সকাল থেকে শহরের বিভিন্ন রাস্তায় মানুষের বেশ আনাগোনা দেখা যায়। এক্ষেত্রে তারা মানছেনা প্রশাসনের দেয়া নির্দেশনা।

অবশ্য, এটাতে জনসাধারণকেও দোষ দেয়ার কিছু নেই। কেননা একরকম বাধ্য হয়েই বাসা থেকে বের হতে হচ্ছে তাদের। নানা জনের নানান রকমের সমস্যা। কারোর ব্যাংক থেকে টাকা তুলতে হবে, কেউ টাকা পাঠাবে গ্রামে থাকা পরিবারেরর কাছে, কারোর বা রয়েছে ডিজিটাল মাধ্যমগুলোতে অত্যাবশ্যকীয় লেনদের প্রয়োজন।

আবার অনেকেই বলছেন, বাসায় বাজার শেষ হয়ে গেছে তাই নিত্য প্রয়োজনীয় দ্রব্য কিনতে বাজারে যাচ্ছেন।

ধানমন্ডীর ২৭ নম্বর এলাকায় চোখে পরলো একজন দ্রূত পায়ে কোথায় যেনো যাচ্ছে। জানতে চাইলে তিনি বললেন, বাসায় রান্না করতে গিয়ে দেখেন নুন শেষ হয়ে গেছে, এমতাবস্থায় বাসার আশেপাশে কোন দোকান খোলা পাওয়া যাচ্ছে না। তাই তাকে নুনের জন্য ২৭ নম্বর থেকে মোহাম্মদপুর টাউনহল কাঁচাবাজারে যেতে হচ্ছে।

এছাড়া ৮ নম্বর লেকেও গত দুদিনের তুলনায় মানুষের চলাফেরা বেশি দেখা যায়।

বাসা থেকে বের হওয়া  একজন বয়ষ্ককে জিজ্ঞাস করলে তিনি জানান, নিয়মিত সে লেকে আসেন হাটাহাটি করতে। ডায়াবেটিসের পেসেন্ট হওয়ায় ডাক্তারের পরামর্শে সে রোজ লেকে হাটতে আসেন। কিন্তু গত কয়েকদিন ধরে রাষ্ট্রের দেয়া নির্দেশনার প্রতি শ্রদ্ধা রেখে আসেননি। এতে তার ব্লাড সোগার আগের চেয়ে কিছুটা বেড়ে গেছে।

ঢাকাসহ সারাদেশের, এমনকি সারাবিশ্বে করোনাভাইরাস পরিস্থিতির এই বন্দী জীবন কবে নাগাদ শেষ হবে, এখন শুধো সেটার অপেক্ষায় রয়েছে সবাই।   




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]