ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ৩১ মে ২০২০ ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার রোববার ৩১ মে ২০২০

করোনায় নতুন করে আক্রান্ত ২ সুস্থ আরও ৬
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ১ এপ্রিল, ২০২০, ১১:৫২ পিএম আপডেট: ০১.০৪.২০২০ ১:৪৪ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 20

দেশে আরও দুজনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫১ জন। আক্রান্তদের মধ্যে ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন আরও ছয়জন। করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে এ নিয়ে মোট ২৫ জন সংক্রমণমুক্ত হয়েছেন।
নতুন করে কারও মৃত্যুর তথ্য না আসায় বাংলাদেশে কোভিড-১৯-এ মৃতের সংখ্যা আগের মতোই পাঁচজনে রয়েছে। মঙ্গলবার সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট- আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এক অনলাইন ব্রিফিংয়ে দেশে করোনাভাইরাস মহামারীর সর্বশেষ পরিস্থিতি তুলে ধরে এ তথ্য জানান। তিনি জানান, নতুন রোগী উভয়েই পুরুষ। এদের মধ্যে একজন সৌদি আরব থেকে এসেছেন। অন্য ব্যক্তির বিদেশ ভ্রমণের ইতিহাস নেই। তার বিষয়ে এখনও বিস্তারিত তথ্য সংগ্রহ করা হচ্ছে। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ১৪০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত ১৬০২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।
গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হওয়ার আনুষ্ঠানিক ঘোষণা আসে। এরপর ১৮ মার্চ প্রথম ব্যক্তির মৃত্যুর কথা জানায় আইইডিসিআর। ২৫ মার্চ সংস্থাটি প্রথম জানায় যে, ঢাকায় সীমিত আকারে কমিউনিটি সংক্রমণ হচ্ছে বলে তারা সন্দেহ করছে।









সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]