ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ২৫ মে ২০২০ ১১ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার সোমবার ২৫ মে ২০২০

অসচ্ছল পরিবারের পাশে সাইমন-সালমা-অধরা
আনন্দ সময় প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ১ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 17

সারা বিশে^র মানুষ আতঙ্কে দিন কাটাচ্ছে। করোনাভাইরাসের প্রভাবে জনজীবন বিপর্যস্ত। অর্থনৈতিক বিপর্যয়ে পড়েছেন অনেকেই। সামর্থ্য অনুযায়ী অসচ্ছল মানুষের প্রতি সহযোগিতার হাত বাড়িয়েছেন শোবিজ তারকারাও।
চিত্রনায়ক সাইমন বন্ধুদের নিয়ে একটি ফান্ড তৈরি করেছেন। সে ফান্ডের অর্থ দিয়ে প্রায় ৫০০ পরিবারকে ছয় দিনের খাবার দিয়েছেন তিনি। ঢাকা শহরের বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে দিনমজুর ও নিম্ন আয়ের মানুষের কাছে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন তিনি।
সাইমন বলেন, আমি সামর্থ্যরে মধ্যে যতটুকু পারা যায় করার চেষ্টা করছি। আমি চাইলে দুই হাজার মানুষকে এক দিনের খাদ্য সামগ্রী দিতে পারতাম। তা না করে কমপক্ষে ৫-৬ দিন যাতে একটি পরিবার চলতে পারে সেভাবে সহযোগিতা করেছি। আল্লাহ চাইলে এ কার্যক্রম চলতে থাকবে। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ অভিনেতা জানান চাল, ডাল, আলু, পেঁয়াজ, তেল, লবণ ও সাবান দিয়েছেন তিনি।
চিত্রনায়িকা অধরা খান ও তার কয়েকজন বন্ধু ঢাকার নন্দীগ্রাম দক্ষিণ বনশ্রী এলাকায় ১০০ দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন। ৩০ মার্চ এ কার্যক্রমে অংশ নেন। অধরা বলেন, এমন অনেক পরিবার আছে যারা কিছু চাইতে পারে না। আমরা তাদের পাশে থাকতে চেয়েছি, সহযোগিতা করেছি। যা আমাদের সামাজিক দায়িত্ব। আগামী সপ্তাহে আমরা অন্য এলাকায় প্রয়োজনীয় খাদ্য সামগ্রী নিয়ে যাওয়ার পরিকল্পনা করছি। অধরা আরও বলেন, আমরা স্যানিটাইজেশন সামগ্রীর চেয়েও খাবারের প্রতি গুরুত্ব দিয়েছি। যারা ঘরে থাকছে তাদের মাস্কের চেয়েও প্রয়োজন খাদ্যের নিশ্চয়তা। আশা করি, আমরা প্রত্যেকেই নিজেদের সামর্থ্য অনুযায়ী অসচ্ছল মানুষদের সহযোগিতা করব।
কণ্ঠশিল্পী মৌসুমী আক্তার সালমা ও অ্যাডভোকেট স্বামী সানাউল্লাহ নূর সাগরকে নিয়ে গড়ে তুলেছেন সাফিয়া ফাউন্ডেশন। নিয়মিত সুবিধাবঞ্চিত মানুষদের জন্য কাজ করে থাকে এ সংগঠন। ঢাকা শহরের বিভিন্ন স্থানে অসহায় মানুষদের মাঝে খাবার বিতরণ করেছেন তারা। সালমা বলেন, সাফিয়া ফাউন্ডেশন মানবতার কল্যাণে দুস্থ মানুষের পাশে দাঁড়াচ্ছে। আপনারাও যার যার অবস্থান থেকে যতটুকু পারেন সাহায্য করুন। করোনায় বিপাকে পড়া মানুষকে আমরা আমাদের স্বার্থ অনুযায়ী সহযোগিতা করার চেষ্টা করছি। সাফিয়া ফাউন্ডেশন সর্বদা দরিদ্র মানুষের পাশে থাকে এবং থাকবে।
তিনি আরও জানান, গত অক্টোবরে ময়মনসিংহের হালুয়াঘাট এলাকার প্রাথমিক স্কুলের তিন শতাধিক শিশুকে শিক্ষা উপকরণ ও খাদ্য সামগ্রী বিতরণের মাধ্যমে তার ফাউন্ডেশনের যাত্রা শুরু হয়।
 






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]