ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২৬ মে ২০২০ ১১ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ২৬ মে ২০২০

ছবি আঁকার চেষ্টা করি : নাদিয়া
আনন্দ সময় প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ১ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 15

কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু রঙপেন্সিলে আঁকা ছবি পোস্ট করে যাচ্ছেন ছোটপর্দার প্রিয়মুখ সালহা খানম নাদিয়া। এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ক্লাস টেন পর্যন্ত ছবি আঁকা শিখেছিলাম। যেকোনো কিছু দেখে হুবহু আঁকতে পারি। এত বছর ছবি আঁকার সুযোগ হয়নি। এখন সময় পেয়ে পুরনো শখ জেগে উঠেছে। প্রতিদিন কয়েকটা ছবি আঁকার চেষ্টা করি। নাদিয়া জানালেন, বন্ধুদের তিনি বলেছেনÑ তার বাসায় রঙপেন্সিল এনে দিতে। কারণ করোনাভাইরাসের জন্য বের হওয়ার সুযোগ নেই। নাদিয়ার আশা তার রঙপেন্সিল ফুরাবার আগেই পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।
এ অবসরে শুধু ছবি আঁকাই নয়, পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন নাদিয়া। তিনি বলেন, মা-বাবা ও নানুর সঙ্গে সময় কাটাচ্ছি। ভাইবোনেরা মিলে দাবা খেলছি, স্পেশাল ডিশও রান্না করছি। বাসার কাজে মাকে সহযোগিতা করছি। নিয়মিত নামাজ পড়ার সুযোগ পাচ্ছি। আর মুভি দেখা তো হচ্ছেই।
বাসায় থাকার কারণে মানুষের পারিবারিক বন্ধন বেড়েছে বলে মত দিয়েছেন নাদিয়া। তিনি এ বিষয়ে বলেন, বারান্দায় গেলে মনে হয় ১৫-২০ বছর আগে ফিরে গেছি। বাচ্চারা ছাদে খেলছে, পরিবারের সবাই মিলে আড্ডা দিচ্ছে। সবার সামাজিকতা বেড়েছে। ছোটবেলায় এমন দেখতাম।
নাদিয়ার মতে, অন্য সময়েও কিন্তু দরিদ্রদের সাহায্য করতে পারি আমরা। এ অভ্যাসটা যেন সবসময় থাকে এ দোয়া করি।
করোনাভাইরাসে জনজীবন বিপর্যস্ত। এ অবস্থা আরও দীর্ঘ হলে অর্থনৈতিক সমস্যায় পড়বে মানুষ। শিল্পী সংঘের মাধ্যমে স্বল্প আয়ের শিল্পীদের সহযোগিতা করছেন বলে জানালেন এই অভিনেত্রী।
মার্চের ১২ তারিখ পর্যন্ত শুটিং করেন নাদিয়া। তিনি জানান, পুবাইলে সতর্কতার সঙ্গে শুটিং করেছি। আমার সহশিল্পী ছিলেন ইরফান সাজ্জাদ। পরিচালনায় ছিলেন রাহাত মাহমুদ। কাজটা সুন্দর হয়েছে। এরপর ১৯ মার্চ থেকে আমার শুটিং ছিল। এর মধ্যে সব কাজ বাতিল হয়ে গেল। সামনের মাসে শিডিউল আছে। মনে হয় না কাজ করা যাবে। শুটিংয়ে অনেক লোক কাজ করে। মাস্ক পরে শুটিং তো করতে পারব না। তাই আমাদের ঝুঁকি বেশি।








সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]