ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

করোনায় জেলেদের সচেতনতায় সমুদ্রে নৌবাহিনীর ৯ জাহাজ
প্রকাশ: বুধবার, ১ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম  (ভিজিট : ৪৮)
করোনাভাইরাস সংক্রমণ রোধে সমুদ্র ও নদ-নদীতে মাছ ধরতে যাওয়া জেলেদের সতর্ক ও তাদের পরিবারকে সচেতনে কাজ করছে নৌবাহিনীর ৯টি জাহাজ। এ ছাড়া উপকূলীয় এলাকায় দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী সহায়তা দিয়েছে বাহিনীটি। মঙ্গলবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
আইএসপিআর জানায়, ছোট-বড় ট্রলার ও মাছ ধরার নৌকাগুলোতে থাকা জেলেদের সামাজিক দূরত্ব বজায় রাখা এবং সংক্রমণ রোধে নিয়মিত মাইকিং করে সতর্ক করা হচ্ছে। পাশাপাশি তাদের পরিবারের মধ্যে সচেতনতা তৈরিতে বিভিন্ন পরামর্শ ও নির্দেশনা দেওয়া হচ্ছে। জেলেদের সুরক্ষা নিশ্চিতে মাস্ক ও জীবাণুনাশক সাবান প্রদান করা হচ্ছে। তা ছাড়া উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় গরিব ও দুস্থদের চাল, ডালসহ বিভিন্ন ত্রাণসামগ্রী প্রদান করা হচ্ছে।
আইএসপিআর আরও জানায়, জেলেদের সচেতন করতে গভীর সমুদ্রের সেন্টমার্টিন এলাকায় নৌবাহিনী জাহাজ বঙ্গবন্ধু ও নির্মূল, কক্সবাজারে বানৌজা নির্ভয়, কুতুবদিয়ায় বানৌজা সৈকত, পাথরঘাটায় বানৌজা পদ্মা, বরগুনায় এলসিটি ১০৪, ভাষানচরে এলসিইউ ০৩, পায়রা বন্দরের নিকট ধলেশ^রী এবং চাঁদপুরে তিস্তা নিয়োজিত রয়েছে। উল্লেখ্য, সরকারের নির্দেশনা বাস্তবায়নে বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষ্যে সমুদ্র ও সমুদ্র উপকূলে কাজ করছে নৌবাহিনী। এসব কার্যক্রম অব্যাহত থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close