ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ৩ জুন ২০২০ ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার  বুধবার ৩ জুন ২০২০

দিনমজুরদের পাশে দাঁড়ালেন আলোচিত সেই ‘জামিলা কসাই’
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বুধবার, ১ এপ্রিল, ২০২০, ৬:১৫ পিএম আপডেট: ০১.০৪.২০২০ ৬:২৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 62

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার নিজ গ্রামের দিনমজুর ও খেটে খাওয়া মানুষগুলোর পাশে দাঁড়ালেন দেশ জুড়ে  আলোচিত সেই ‘জামিলা কসাই’।

করোনাভাইরাস প্রতিরোধে সারাদেশের মানুষ যখন ঘরবন্দি, তখন সরকারের পাশাপাশি তিনিও তার গ্রামবাসিদের মধ্যে বিতরণ করেছেন খাদ্র সামগ্রী।

বুধবার উপজেলার ঝাড়বাড়ি গ্রামের খেটে খাওয়া ৪০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন তিনি। এসময় তার বড় ছেলে জহিরুল ইসলামও সঙ্গে ছিলেন।

দিনমজুর ও খেটে খাওয়া মানুষগুলোর সহযোগিতা করা প্রসঙ্গে তিনি বলেন, আমি আমার অতীতকে ভুলে যাইনি। আমি জানি একটা পরিবারের ইনকাম না থাকলে তাদের কি করুণ পরিণতি হয়। আমি নিজেও এসবের ভুক্তভোগী। কঠিন পরিশ্রম করে আজকে আমি সন্তানদের নিয়ে নিজের পায়ে প্রতিষ্ঠিত হয়েছি। ৪০টি পরিবারকে চাল, ডাল, তেল, আলু দেয়ার মত  সামর্থ্য আল্লাহ আমাকে দিয়েছে, তাই আমি দিয়েছি। আগামীতেও আমি আমার এলাকার অসহায় গরিব মানুষদের পাশে থাকব ইনশাল্লাহ। সবাই আামর জন্য দোয়া করবেন।

উল্লেখ্য, ২০ বছর আগে  স্বামী হারিয়েছেন জামিলা বেগম। তখন সন্তানদের নিয়ে শুরু হয় তার অভাবের সংসার । কোনোভাবেই অভাবের সঙ্গে টিকতে পারছিলেন না তিনি। বাধ্য হয়ে সন্তানদের নিয়ে চলে আসেন বাবার বাড়ি দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ঝাড়বাড়ি গ্রামে। কিছুদিন বাবার সংসারে থাকার পর কোনো কাজ না পেয়ে শুরু করেন এক ব্যতিক্রম যুদ্ধ।

হাতে তুলে নেন কসাইয়ের কাজ। গড়ে তোলেন মায়ের দোয়া মাংস ভান্ডার। সেই থেকে আজ পর্যন্ত তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। বর্তমানে সন্তানদের নিয়ে বেশ ভালোভাবেই দিন কাটছে তার।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]