ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৫ জুন ২০২০ ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার শুক্রবার ৫ জুন ২০২০

আতিকের আহ্বান: নিম্ন আয়ের মানুষের বাড়ি ভাড়া মওকুফ করুন
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বুধবার, ১ এপ্রিল, ২০২০, ৭:৩৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 74

নিম্ন আয়ের মানুষদের বাড়ি ভাড়া মওকুফ করার আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র আতিকুল ইসলাম। এতে বাড়ির মালিকদের সামান্য ক্ষতি হলেও অসহায় ও খেটে খাওয়া মানুষরা লাভবান হবেন অনেক বেশি।

মেয়র হিসেবে আতিক শপথ  গ্রহণ করলেও দায়িত্ব গ্রহণ করেননি। তবে এই সময়ে তিনি বসে নেই। তার নির্বাচনের সময় গড়ে তোলা ‘সবাই মিলে, সবার ঢাকা’ সামাজিক আন্দোলনের ব্যানারে দুঃস্থ ও অসহায়দের পাশে দাঁড়িয়েছেন। প্রতিদিন ২ হাজার মানুষের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন তিনি।

তিনি বলেন, ‘আমাদের যাদেরকে আল্লাহ তায়ালা অপেক্ষাকৃত ভালো রেখেছেন, তাদের সবাইকে অসহায় ও দুস্থদের পাশে দাঁড়ানোর আহ্বান জানাব।’

গত ২৯ মার্চ থেকে এ উপকরণ বিতরণ কার্যক্রম শুরু করেছেন তিনি। দুর্যোগ চলাকালীন তার এ তৎপরতা অব্যাহত থাকবে বলে জানান আতিকুল। এ উদ্যোগ প্রথমে তিনি শুরু করেন নিজের পরিবারের পক্ষ থেকে। তবে এখন তার উদ্যোগ বাস্তবায়নে বিত্তবান অনেকেই যুক্ত হয়েছেন।

এ প্রসঙ্গে মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, যারা প্রতিদিনের আয়ের ওপর নির্ভরশীল তারা এ সময় কিছুই করতে পারছেন না। এ জন্য নিজের উদ্যোগে তাদের জন্য খাবার দিচ্ছি। আমি আহ্বান জানাই আমাদের যার যা আছে তা নিয়েই মানুষের পাশে দাঁড়াই।

ডিএনসিসির মেয়র বলেন, আমরা পাঁচ কেজি চাল, এক কেজি ডাল, এক লিটার ভোজ্যতেল এবং একটি হুইল সাবান দেয়ার পরিকল্পনা গ্রহণ করেছি। আমার কারখানায় বলে দিয়েছিলাম মাস্ক তৈরি করতে। যাদের খাবার দিচ্ছি তাদের এর সঙ্গে তিনটি মাস্কও দিচ্ছি। এগুলো বাড়ি বাড়ি গিয়ে দিয়ে আসা হবে। কোনো জনসমাগম যাতে না হয়, সে দিকে খেয়াল রাখা হবে।

করোনার এই প্রকোপ যতোদিন থাকবে, ততোদিন তিনি এই চালু রাখার কথা বলেছেন এজন্য তালিকা তৈরি করা হচ্ছে। কেউ যেনো এই সাহায্য থেকে যেনো বাদ না পড়ে, সেজন্য তালিকা অনুযায়ী বিতরণ করা হবে। 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]