ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ২ অক্টোবর ২০২০ ১৬ আশ্বিন ১৪২৭
ই-পেপার শুক্রবার ২ অক্টোবর ২০২০

নেত্রকোণায় ডাক্তারদের পিপিই ও দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বুধবার, ১ এপ্রিল, ২০২০, ১০:১৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 261

অঘোষিত লকডাউনের কারণে গৃহবন্দি নিম্ন আয়ের মানুষ। উপার্জনের মাধ্যম ফুটপাতের দোকান থেকে রিক্সা,ভ্যান সকল কিছুই বন্ধ। নেত্রকোনা সদর ও বারহাট্টা উপজেলার খাবার জোটানো অনিশ্চিত এমন এক হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

এছাড়া করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা সেবা নিশ্চিত এর লক্ষ্যে ডাক্তার ও সংশ্লিষ্টদের নিরাপত্তার জন্যে নেত্রকোনায় তিন শতাধিক পার্সোনাল প্রটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই) বিতরণ করেছে নেত্রকোনা জেলা আ’লীগ সদস্য ড. দীপায়ন সরকার দীপ।

বুধবার (১ এপ্রিল) নেত্রকোনা সদর ও বারহাট্টা উপজেলায় সকাল ১০টা থেকে চলে ত্রাণ বিতরণ কার্যক্রম বেলা সেই সাথে সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত সড়কে চলাচল করা যানবাহনে জীবাণুনাশক স্প্রে করা হয়। রোববার থেকে শুরু হওয়া প্রথম ধাপের এই কার্যক্রম চলবে আগামী রোববার পর্যন্ত।  

বারহাট্টা উপজেলার চা বিক্রেতা লতিফ(৫৫) বলেন- ‘দোকান বন্ধ করতে মাইক মারসে, পুলিশ আইসে আমিও বন্ধ রাখসি। অহন আর পারতাসিনা। আমরা গরীব পেডের দাই চা বেচি। ভোটের সময় আয়ে কিন্তু সারা বছর কেউরে দেহি না। আইজকা প্রথম কেউ চাইল ডাইল দিলো যে ভোট চাইতে আয় নাই। তার লাইগা দোয়া করি। সরকার যেনে আমগোরে দেহে।’

নেত্রকোনার জেলা প্রশাসক মঈনউল ইসলাম, জেলার সিভিল সার্জন মোঃ তাজুল ইসলামের মাধ্যমে ডাক্তারদের জন্য পার্সোনাল প্রটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই) পৌছে দেন। এছাড়া নেত্রকোনা জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামলেন্দু পালের মাধ্যমে গণমাধ্যম কর্মীদের জন্যেও পিপিই বিতরণ করা হয়েছে।

কার্যক্রম নিয়ে জেলা আ’লীগ সদস্য ড. দীপায়ন সরকার দীপ বলেন- ‘যাদের জন্যে আমরা রাজনীতি করি তারা ভালো না থাকলে আমাদের এই রাজনীতির দরকার পড়বে না। তাই জনগণের ভালো রাখতে বিশেষ করে নিম্ন আয়ের মানুষরা বেশী সমস্যায় আছে এই করোনার প্রকোপে। আমার সাধ্যের মধ্যে যতোটুকু তার সবটা দিয়েই চেষ্টা করছি এই ছিন্নমূল দরিদ্র মানুষদের পাশে দাঁড়াতে। তারা ভালো থাকলেই ভালো থাকবে দেশ। সপ্তাহব্যাপী প্রথম ধাপে এই কার্যক্রম চলবে। ইতোমধ্যে একহাজার দরিদ্র পরিবার  খাদ্যসামগ্রী (চাল, ডাল, তেল, লবণ, আলু) পেয়েছে। আমি চেষ্টা করছি কোন প্রকার জমায়েত বা লোক সমাগম না করে নেত্রকোনা ও বারহাট্টার মানুষের কাছে পৌঁছে দিতে। এতে আমাকে বিভিন্ন ভাবে সহযোগিতা করছে ছাত্রলীগ ও যুবলীগের নেতা কর্মীরা।

করোনা ভাইরাস থেকে নিরাপদ ও সতর্ক থাকতে মাস্ক, সাবান ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। পাশাপাশি তৃতীয় লিঙ্গের মানুষদেরও এই ত্রাণ কর্মসূচির আওতায় আনার ঘোষণা দেন ড. দীপায়ন সরকার দীপ।

দীপায়ন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসম্পাদক ছিলেন। বর্তমানে তিনি নেত্রকোনা জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]