ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ২৫ মে ২০২০ ১১ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার সোমবার ২৫ মে ২০২০

করোনার গুজব ছড়ানোয় ১১ জনের সাজা
রাজশাহী প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০, ১১:২৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 171

করোনা ভাইরাস নিয়ে কোনও ধরনের গুজবের কান না দেয়ার পরামর্শ দিয়েছে রাজশাহীর পুলিশ সুপার মো. শহিদুল্লাহ। জনসাধারণকে সতর্ক অবস্থানে থেকে স্বাস্থ্য বিধি ও হোম কোয়ারেন্টাইন সঠিকভাবে মেনে চলার আহ্বান জানান তিনি।

করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে বৃহস্পতিবার বিভিন্ন থানা এলাকা পরিদর্শন করেন এবং জনসাধারণের সাথে কথা বলেন পুলিশ সুপার মো. শহিদুল্লাহ।

এসময় তিনি বলেন, জরুরি ভিত্তিতে দ্রুত সাড়া প্রদান ও বিদেশফেরত নাগরিকদের হোম কোয়ারেন্টাইন মেনে চলার বিষয়টি আরও বেশি কার্যকর করার লক্ষ্যে রাজশাহী জেলা পুলিশে ‘স্পেশাল রেসপন্স টিম’ নামক একটি বিশেষ টিম গঠন করা হয়েছে। টিমের প্রত্যেককে করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত বিশেষ ব্রিফিং প্রদান করা হয়েছে। এ টিম দুই গ্রুপে বিভক্ত হয়ে প্রতিদিন রাজশাহীর বিভিন্ন থানা এলাকায় সচেতনতামুলক কার্যক্রম চালাচ্ছে এবং গুজব থেকে বিরত থাকতে জনগনকে পরামর্শ দিচ্ছে ।

এদিকে, রাজশাহীতে করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে ১১ জনকে জরিমানা করা হয়েছে। বুধবার রাজশাহীর পুঠিয়া, দুর্গাপুর ও গোড়াদাড়ীতে অভিযান চালিয়ে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়াও মোটরযান আইনেও অভিযান চালিয়ে জরিমানা আদায় করা হয়েছে। এ নিয়ে গত দুই দিন ভ্রাম্যমাণ আদালতে রাজশাহীতে ৩৪ জনকে জরিমানা করা হলো।

রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবু আসলাম জানান, করোনাভাইরাস নিয়ে গত কয়েকদিন ধরে ব্যাপক হারে গুজব ছড়ানো হচ্ছিল রাজশাহীতে। কখনো ঘরের দরজার সামনে সুরমা পাওয়ার গুজব ছড়িয়ে, কখনো মোবাইলে ডাটা পাওয়ার খবর ছড়িয়ে, কখনো ফ্রিজ ভাঙার খবর ছড়িয়ে আবার কখনো জ্বর হলে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ধরে নিয়ে যাবে এমন গুজব ছড়ানো হচ্ছিল।

এই গুজব রোধ করা, সাধারণ মানুষকে সচেতন করা এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করার লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালত এই অভিযান পরিচালনা করছে বলেও জানান রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]