ই-পেপার বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

অসহায়দের মধ্যে টাকা বিলান ডিএসসিসির প্রধান নির্বাহী
সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল, খতিয়ে দেখবেন মেয়র খোকন
প্রকাশ: শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০, ১১:৩৩ পিএম আপডেট: ০৩.০৪.২০২০ ১:৪৪ এএম  (ভিজিট : ৫৪)
কয়েকদিন ধরেই সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয় একটি ছবি। যেখানে দেখা যায় রাজধানীতে করোনাভাইরাসের ফলে কর্মহীন হয়ে পড়া নাগরিকদের মাঝে টাকা ছিটিয়ে দিচ্ছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মোহাম্মদ এমদাদুল হক। এমন দৃশ্য দেখে নিন্দা করেছেন অনেকেই। কেউ বলছেন, নাগরিকদের সঙ্গে এটি স্রেফ তামাশা করা হয়েছে। সরকারের দায়িত্বশীল একজন কর্মকর্তার এমন আচরণ কোনোভাবেই গ্রহণযোগ্য নয় বলে মন্তব্য তাদের।
সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ওই ছবিগুলোতে দেখা যাচ্ছে, একটি কালো রঙের পাজেরো গাড়ি। ভেতর থেকে কেউ একজন টাকা বিলাচ্ছেন। খেটে-খাওয়া ও দরিদ্র শ্রেণির অনেক মানুষ সেই গাড়ির জানালা দিয়ে টাকা নেওয়ার জন্য উপচে পড়ছেন। অপর দুটি ছবিতে দেখা যাচ্ছে, মাটিতে অনেক টাকা পড়ে রয়েছে। দরিদ্র শ্রেণির সেসব মানুষ ওই টাকাগুলো কুড়িয়ে নিচ্ছেন।
পরে জানা যায়, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও সরকারের যুগ্ম সচিব শাহ মোহাম্মদ এমদাদুল হক সিটি করপোরেশনের পক্ষ থেকে নগরীর বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে ছিন্নমূল ও দরিদ্র মানুষের মাঝে নগদ অর্থ বিতরণ করছেন। তারই অংশ হিসেবে গত মঙ্গলবার নগরীর সায়েন্সল্যাব থেকে নিউমার্কেট ও ঢাকা কলেজ এলাকার সড়কে দরিদ্র মানুষের মাঝে নগদ টাকা বিতরণ করতে বের হন তিনি। টাকা বিতরণের একপর্যায়ে মানুষের ভিড়ে দিশেহারা হয়ে ওঠেন এমদাদুল হক। পরে রাজপথে ১০০ টাকার বান্ডেল ছুড়ে মারেন তিনি। সঙ্গে সঙ্গে নোটগুলো কুড়িয়ে নিতে হতদরিদ্র লোকজন লেগে যায় কাড়াকাড়িতে। এমন দৃশ্য ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে। টাকা নিতে মানুষের প্রাণপণ চেষ্টা তবে বিষয়টিকে স্বাভাবিক দৃষ্টিতে দেখছেন এমদাদুল হক। জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা তো গত কয়েকদিন ধরে সাধারণ মানুষের মধ্যে অর্থ বিতরণ করে আসছি। আমি সায়েন্স ল্যাব থেকে ঢাকা কলেজ পর্যন্ত এলাকায় দরিদ্র মানুষকে অর্থ বিতরণ করেছি। এ সময় একজন পুলিশ অফিসারও ছিলেন। মানুষ আমার গাড়ির ওপর আছড়ে পড়ে। তখন পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে না পেরে আমি আমার ড্রাইভারকে দ্রæত চলে যেতে বলি। কিন্তু আমরা যেতেও পারছি না। চারদিকে মানুষ। তখন আমার হাত গাড়ির বাইরে ছিল। একপর্যায়ে হাত থেকে টাকা ছেড়ে দিতে বাধ্য হয়েছি।
এ ঘটনা ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, এটা কীভাবে, কেন করা হলো, আমি খতিয়ে দেখব।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close