ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ২৫ মে ২০২০ ১১ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার সোমবার ২৫ মে ২০২০

করোনায় সেলুন যখন জঙ্গলে!
সাব্বির আহমেদ
প্রকাশ: শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০, ২:৩৯ পিএম আপডেট: ০৩.০৪.২০২০ ৪:৫১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 823

মহামারি করোনাভাইরাসের কারণে গোটা দেশ এখন কার্যত লকডাউনেই আছে৷ জরুরি প্রয়োজন ছাড়া কাউকেই ঘরের বাইরে না বের হওয়ার নির্দেশনা আছে। এই যখন অবস্থা, তখন স্বাভাবিকভাবে বন্ধ সবকিছু।

রোজ যেসব দোকানে সচরাচর ভিড় থাকে, তারমধ্যে অন্যতম সেলুন। হেয়ার কাটিং ও শেভ করার এইসব দোকানে বরাবরই সিরিয়াল ধরা লাগে। আর শুক্রবার ছুটির দিন হলে তো কথাই নেই।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে যখন বন্ধ সব, তখন নিত্যপ্রয়োজনীয় সেলুন দোকানের কাস্টমাররা পড়েছেন ভীষণ বিপাকে। অনেকে প্রায় মাস খানেক চুল কিংবা শেইপ করতে পারছেন না। আর এ থেকে পরিত্রাণ পেতে এলাকার বনে জঙ্গলে ভাসমান সেলুন বসিয়ে চুল কাটছেন দেদারসে।

অস্থায়ী এমন হেয়ার কাটিং সেলুনের কিছু ছবি শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ভেসে আসে। যেখানে দেখা যায়, একটি প্লাস্টিকের চেয়ারে বসিয়ে চুল কাটছেন নরসুন্দর গ্রামে যাকে ডাকে নাপিত। একজনের গোফ কাটছেন, আর ৫-৭ জন পাশেই অপেক্ষা করছেন চুল কিংবা গোফ কাটতে। নরসুন্দরের মুখে মাস্ক থাকলেও ছিল না হ্যান্ড গ্লাভস। আর বাকিদের সামাজিক দূরত্বে বসা তো দূরের কথা, সংক্রমণব্যাধি এই ভাইরাসরোধে কোনও কিছুরই বালাই ছিল না।

আজ সকালে ফেসবুকে এমন স্থিরচিত্র দিয়ে ফারুক হোসাইন নামে একজন লিখেছেন, 'অসম্ভবকে সম্ভব করার নামই বাঙালি। করোনার কারণে যখন সেলুন লক ডাউন তখন, জঙ্গলেকেই মঙ্গল ভাবসে কিছু আমজনতা।'


























তবে ছবি কোন এলাকা থেকে নেওয়া, সেটি উল্লেখ করেননি তিনি। কিন্তু ছবি দেখে মনে হচ্ছে প্রত্যন্ত গ্রাম থেকে তোলা।
এই ছবির নিচে অনেকেই লেখেন 'বাঙালি পরোয়া করে, এমন কিছু আছে নাকি?'




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]