ই-পেপার বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

সচেতনতার সঙ্গে বাসায় অবস্থান করা জরুরি
প্রকাশ: রবিবার, ৫ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম  (ভিজিট : ৬৮)
জনপ্রিয় অভিনেত্রী ও নৃত্যশিল্পী নাদিয়া আহমেদ। দেশের বর্তমান পরিস্থিতিতে বাসায় অবস্থান করছেন। প্রাসঙ্গিক বিষয় নিয়ে কথা বলেছেন তিনি। সাক্ষাৎকার
নিয়েছেন মোহাম্মদ তারেক
সময় কেমন কাটছে?
বাড়িতে অলস সময় কাটছে। সবার জন্য চিন্তা হচ্ছে। সবাই যেন ভালো থাকে, কম সংখ্যক মানুষ যেন আক্রান্ত হয়। নিউজ দেখছি। সবাই একসঙ্গে বাড়িতে সময় কাটাচ্ছি, বিশেষ করে যারা দিনমজুর তাদের অর্থনৈতিক অবস্থা কী হবে তা নিয়ে চিন্তা হচ্ছে।
অসচ্ছল শিল্পীদের জন্য শিল্পী সংঘ একটি উদ্যোগ নিয়েছে। এ বিষয়ে জানতে চাই।
আমরা ১০০ জনকে সাহায্য করতে চাচ্ছি। এর মধ্যে যাদের শুটিং ছিল, শুটিং প্যাকআপ হয়ে গেছে তাদের। যারা নিয়মিত কাজ করছে তাদের অগ্রাধিকার দেওয়া হচ্ছে। আমরা চেষ্টা করব সবাইকে সমানভাবে সহযোগিতার। আমরা হয়তো এখন চলতে পারব, কিন্তু যারা চলতে পারবে না তাদের কী হবে? এ ভাবনা থেকে এ উদ্যোগ নেওয়া। তা ছাড়া কেউ আমাদের ফোন করেনি। তার আগেই আমরা এ উদ্যোগ নিয়েছি।
আপনি সচেতনতামূলক ভিডিও প্রকাশ করেছেনÑ
আমার ফ্যান ফলোয়ার আছে তাদের সঠিক নিয়মে হাত ধোয়ার উপায় জানানো প্রয়োজন। তাই ভিডিওটা করেছিলাম। দর্শকের সাড়া পেয়েছি সেখানে। ‘আমরা করব জয় নিশ্চয়ই’ শিরোনামে একটি গানে অংশ নিয়েছি। আরও বার্তা দেওয়া হয়েছে, সেগুলো হয়তো সামনে আসবে।
করোনাভাইরাস নিয়ে দর্শকদের প্রতি কী পরামর্শ থাকবে?
আমাদের মনে হচ্ছে সচেতনতা কম। যারা দেশে থেকে বাড়িতে চলে যাচ্ছে তাদের কিছু বলা যাবে না? তাদের বুঝতে হবে যদি তারা আক্রান্ত হয়ে থাকে তাহলে তারা রোগটা বাড়িতে নিয়ে যাচ্ছে। অনেকে ভিডিও আপলোড করছে করোনায় কিছু যায় আসে না। সবাইকে মাস্ক ব্যবহার করতে বলা হচ্ছে, হাত ধুতে বলা হচ্ছে, বাসায় থাকতে বলা হচ্ছে। আমরা যদি নিজেরা সচেতন না হই চিকিৎসকরা কতটা সহায়তা করতে পারবে? আমাদের নিজেদের সচেতনতার সঙ্গে বাসায় অবস্থান করা জরুরি।
ঈদসহ অন্য কাজ কোন পর্যায়ে আছে?
টানা শুটিং করছিলাম। সব বন্ধ হয়ে গেল। সামনের মাসেও কিছু কাজ ছিল। বর্তমান পরিস্থিতিতে মনে হয় এ অচলাবস্থা আরও বাড়বে। যে কাজগুলো বন্ধ হয়ে গেল সেগুলো রিসিডিউল করতে হবে। আর এ মুহূর্তে কাজ নিয়ে ভাবছি না।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close