ই-পেপার বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

মাশরাফির উদ্যোগে ভ্রাম্যমাণ চিকিৎসা শুরু
প্রকাশ: রবিবার, ৫ এপ্রিল, ২০২০, ৫:৪০ পিএম আপডেট: ০৫.০৪.২০২০ ৬:০৫ পিএম  (ভিজিট : ১৯৮)
“সুস্থ সেবায় এই দুর্যোগে নড়াইল এক্সপ্রেস আপনার দ্বারে, ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার”-এই শ্লোগানে নড়াইল-২ আসনের এমপি নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের চেয়ারম্যান তারকা খ্যাত ক্রিকেটার মাশরাফি-বিন-মোর্ত্তজার উদ্যোগে নড়াইলে ভ্রাম্যমাণ চিকিৎসা সেবা শুরু হয়েছে।

রোববার (৫এপ্রিল) সকালে মাশরাফির নড়াইলের বাসা থেকে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আয়োজনে একটি ভ্রাম্যমাণ মেডিকেল টিম জেলার তৃণমূল মানুষকে স্বাস্থ্যসেবা পৌছে দেয়ার জন্য কাজ শুরু করেছে।

এ সময় উপস্থিত ছিলেন ,মাশরাফির বাবা গোলাম মোর্ত্তজা স্বপন,পুলিশ সুপার মোহাম্মাদ জসিম উদ্দিন পিপিএম বাব, ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক, সহ-সাধারণ সম্পাদক মোঃ কামরুল আলম,দপ্তর সম্পাদক মোঃ নজরুল ইসলাম প্রমুখ।

এর আগে শুক্রবার (৩এপ্রিল) রাতে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় ক্রিকেট তারকা মাশরাফি এ স্বাস্থ্যসেবা চালুর ঘোষণা দেন।

করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে মানুষ যখন ঘরে আবদ্ধ এবং সাধারণ চিকিৎসা সেবাও যখন বাঁধাগ্রস্থ হচ্ছে ঠিক তখন এই সেবা চালু করায় নড়াইলের বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ সন্তোষ প্রকাশ করেছেন।

সকালে নড়াইল সদরের ভওয়াখালী এলাকা থেকে এই কর্মসূচী চালু করা হয়। পরে মাশরাফির নিজ গ্রাম (দাদা বাড়ি) মাইজপাড়া ইউনিয়নের বিভিন্ন এলাকাতে রোগী দেখা হয়।

জানা গেছে, ভ্রাম্যমাণ টিমে দুইটা মোবাইল নম্বর ( ০১৩১৪-৯৬৬৬৯৯, ০১৭৮৪-২৮৯৪৯৪) রাখা হয়েছে। নড়াইলের যে কোনও এলাকা থেকে যোগাযোগ করলে ডাক্তার পৌছে যাবে সেখানে।

প্রাথমিক অবস্থায় নড়াইলের সন্তান ডাঃ দ্বীপ বিশ্বাস এবং তার সহধর্মীনী ডাঃ স্বপ্না রানী
সরকার এই চিকিৎসা দিচ্ছেন।

বিষয়টি নিশ্চিত করে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক বলেন,‘সুস্থ সেবায় এই দুর্যোগে নড়াইল এক্সপ্রেস আপনার দ্বারে’ এ শ্লোগানকে সামনে নিয়ে রোববার (৫ মার্চ )সকাল থেকে ভ্রাম্যমাণ মেডিকেল টিম নড়াইল ও লোহাগড়ার বিভিন্ন তৃণমূল এলাকায় গিয়ে সাধারণ মানুষকে ফ্রি স্বাস্থ্য সেবা পৌছে দেবে।

প্রথমে একটি মেডিকেল টিম মাঠ পর্যায়ে কাজ করবে। পরে দুটি টিম বের হবে। যতদিন করোনা ভাইরাসের সংক্রমণ থাকবে ততদিন এই মেডিকেল টিম এভাবে স্বাস্থ্যসেবা অব্যাহত রাখবে ।

উল্লেখ্য, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন শিক্ষা, স্বাস্থ্য, পরিবেশ, ক্রীড়াসহ বিভিন্ন সেবামূলক কাজ করে যাচ্ছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close