ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ৪ জুন ২০২০ ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ৪ জুন ২০২০

তিন সপ্তাহ পর মন্ত্রিসভার বৈঠক হচ্ছে আজ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ৬ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম আপডেট: ০৬.০৪.২০২০ ২:৩২ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 67

করোনাভাইরাস সংক্রমণের মধ্যে টানা ২০ দিনের সরকারি ছুটি চলছে। এর মধ্যে টানা তিন সপ্তাহ পর আজ সোমবার মন্ত্রিসভার বৈঠক হচ্ছে। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বেলা ১১টায় এই বৈঠক হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে সভাপতিত্ব করবেন।
রোববার দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (মন্ত্রিসভা ও রিপোর্ট অনুবিভাগ) মো. আব্দুল বারিক সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।
অতিরিক্ত সচিব বলেন, ‘তবে বৈঠকে যাদের এজেন্ডা আছে, শুধু সেই মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিবরা থাকবেন। করোনার এই প্রেক্ষাপটে বৈঠক ঘিরে সব ধরনের সুরক্ষামূলক ব্যবস্থা গণভবনই নেবে।’
সাধারণত প্রতি সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয় কিংবা সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিসভার সদস্যরা বৈঠকে উপস্থিত থাকেন। সর্বশেষ ১৬ মার্চ প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক হয়। ২২ মার্চ সংসদের বিশেষ অধিবেশন হওয়ার কথা ছিল বিধায় ওইদিন মন্ত্রিসভার বৈঠক হয়নি। পরে ৩০ মার্চও বন্ধের মধ্যে হয়নি মন্ত্রিসভার বৈঠক।
দেশে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়া এবং এর সংখ্যা বাড়তে থাকলে জনসমাগম হয় এমন সব ধরনের ধর্মীয়, সামাজিক ও রাজনৈতিক কর্মসূচি নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার। মুজিব বর্ষ উপলক্ষে ২২ ও ২৩ মার্চ জাতীয় সংসদের বিশেষ অধিবেশন হওয়ার কথা থাকলেও তা স্থগিত করা হয়। পরে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সরকার। বন্ধ করে দেওয়া হয় সব ধরনের গণপরিবহনও। পরে করোনা পরিস্থিতির উন্নতি না হলে দ্বিতীয় দফায় ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়। তবে রোববার এই ছুটি বাড়িয়ে ১৪ এপ্রিল পর্যন্ত করা হয়।









এই ক্যাটাগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]