ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ২৬ মে ২০২০ ১১ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার মঙ্গলবার ২৬ মে ২০২০

করোনা সচেতনতায় গান ‘আমরা হার মানব না’
আনন্দ সময় প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ৮ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 17

কেউ ঢাকায় কেউ ঢাকার বাইরে। সবাই ঘরবন্দি। তাতে কী! প্রযুক্তির কল্যাণে দূরে বসেই তৈরি হলো করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক একটি গান ও ভিডিও চিত্র। ‘এই যুদ্ধ যুদ্ধ দিন ফুরোবে, প্রাণ জুড়োবে/ আজ বন্দিদশা কাটিয়ে মন স্বপ্ন কুড়োবে/ এই রিক্ত সিক্ত রাত কাটে না, ঘুম আসে না/ আজ ঘরবন্দি সময়ে কেউ দেখ হাসে না’Ñ সোমেশ^র অলির এমন কথায় ‘হার মানব না’ নামের এই গানটি বেলাল খানের সুরে সঙ্গীতায়োজন করেছেন শাহরিয়ার আলম মার্সেল। এই দুজনের সঙ্গে গানটিতে যৌথভাবে কণ্ঠ দিয়েছেন কোনাল ও ঐশী। গানটিতে ব্যবহৃত কবিতায় কণ্ঠ দিয়েছেন লুৎফর হাসান। গানটির ভিডিও নির্মাণ করেছেন আফজাল হোসেন মুন্না।
নির্মাতা জানান, কণ্ঠশিল্পীদের পাশাপাশি ভিডিওতে অংশ নিয়েছেন নাটক ও চলচ্চিত্রের কয়েকজন শিল্পী। এই তালিকায় আছেন মেহের আফরোজ শাওন (সঙ্গে দুই পুত্র নিষাদ-নিনিত), মৌটুসী বিশ^াস, জাকিয়া বারী মম, সম্রাট, সজল, কায়েস আরজু, প্রিয়তি, সাইফ খান ও মোস্তাফিজুর নূর ইমরান।
বেলাল খান বলেন, ‌‘একদিন করোনাভাইরাস নির্মূল ও নিশ্চিহ্ন হবে। পৃথিবী আবারও প্রাণের স্পন্দনে ভরে উঠবে। এই সময়টা পরীক্ষার। আসুন নিজে নিজে উত্তীর্ণ হই, বাঁচি মানুষ ও প্রকৃতির তরে।’







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]