ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ৪ জুন ২০২০ ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ৪ জুন ২০২০

সাটুরিয়ায় তাবলিগের ৭৯ সদস্যসহ ১১০ জন হোম কোয়ারেন্টাইনে
সাটুরিয়া (মানিকগঞ্জ) প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ৮ এপ্রিল, ২০২০, ৭:০৫ পিএম | অনলাইন সংস্করণ  Count : 66

করোনার বিস্তার ঠেকাতে সরকার মসজিদে মুসল্লি প্রবেশে নিষেধাজ্ঞা জারির পর বুধবার পর্যন্ত দেশের বিভিন্ন অঞ্চল থেকে মানিকগঞ্জের সাটুরিয়ায় বাড়ি ফেরা তাবলিগ জামাতের ৭৯ জন সদস্যকে হোম  কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে। 

ছাড়া বিভিন্ন জেলা থেকে এ উপজেলায় আসা আরো ৩১ জন ব্যক্তিকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন।

জানা যায়, উপজেলার বিভিন্ন এলাকা হতে প্রায় শতাধিক ব্যক্তি কক্সবাজার, খুলনা, নওগাঁ, জামালপুর, ময়মনসিংহ, নরসিংদী, কুষ্টিয়া, মাগুরাসহ দেশের বিভিন্ন জেলায় তাবলিগ জামাতে গিয়েছিল। এরপর সোমবার সরকার তাবলিগের সবাইকে বাড়ি ফেরার নির্দেশ দিলে তারা বাড়িতে ফিরতে শুরু করেন। 

এ নিয়ে এলাকায় স্থানীয়দের মধ্যে করোনাভাইরাসের আতঙ্ক ছড়িয়ে পড়ে। এরপর থেকে স্থানীয় লোকজন তাবলিগ ফেরতদের এড়িয়ে চলছে। পরে বাড়ি ফেরা তাবলিগের ৭৯ জন সদস্যকে হোম  কোয়ারেন্টাইন নিশ্চিত করেছেন উপজেলা প্রশাসন। এছাড়া
প্রশাসন বিভিন্ন জেলা থেকে এ উপজেলায় আসা প্রায় অর্ধশত ব্যক্তিকে হোমকোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন। 

সাটুরিয়া থানার ওসি মো. মতিয়ার রহমান মিঞা বলেন, বুধবার পর্যন্ত গত তিনদিনে তাবলিগ থেকে অসংখ্য ব্যক্তি বাড়ি ফিরে এসেছেন। তাদেরকে খুঁজে বের করে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ প্রদান করা হয়েছে। এখন পর্যন্ত ৭৯ জনের তালিকা প্রস্তুত করা হয়েছে। যারা গোপনে রয়েছে তাদেরও খোঁজ করা হচ্ছে।

এদিকে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. মামুন উর রশীদ বলেন, তাবলিগের যেসকল সদস্য বাড়িতে ফিরেছেন, তাদের প্রত্যেকেরই রক্তের নমুনা পর্যায়ক্রমে পরীক্ষা করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুল আলম বলেন, সরকারি নির্দেশ জারির পর তাবলিগের সদস্যরা গোপনে বাড়িতে ফিরছেন। এ পর্যন্ত করোনা বিস্তার রোধে তাবলিগ ফেরত ৭৯ জন সদস্যের তালিকা প্রস্তুত করে তাদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা হয়েছে। বিশেষ করে দুই তাবলিগ সদস্য কোয়ারেন্টিনের শর্ত ভঙ্গ করায় তাদেরকে সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের
প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]