ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ২৫ মে ২০২০ ১১ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার সোমবার ২৫ মে ২০২০

সাভারে লকডাউন ৫ বাড়ি
সাভার প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ৮ এপ্রিল, ২০২০, ৮:০২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 582

সাভারে গত দু-দিন আগে ৭ ব্যক্তি তাবলীগ জামাত থেকে ফিরে আসায় পৌর এলাকার ৫ বাড়ি লকডাউন করার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন।

বুধবার বিকালে সাভার পৌর এলাকার ৩নং ওয়ার্ডে থাকা বাড়িগুলো লকডাউন করা হয়।

সাভার পৌর এলাকার ৩নং ওয়ার্ডে মহিলা কাউন্সিল সানজিদা সারমিন মুক্তা বলেন, তারা সবাই গত দুই দিন আগে সিলেটের সুনামগঞ্জ এলাকা থেকে তাবলীগ-জামাত করে এসেছেন। তাই করোনার প্রাদুর্ভাব ঠেকাতে উপজেলা প্রশাসনের নির্দেশে ৫ বাড়ি লকডাউন করে দেওয়া হয়েছে৷ প্রতিটি বাড়ির সামনে লাল কাপর লাগিয়ে দেওয়া হয়েছে। প্রশাসনের নির্দেশনা মোতাবেক তারা আগামী দিন সেভাবে চলবেন।

তিনি আরও বলেন, লকডাউন থাকা বাড়িগুলোর খাবারের যদি কোনো সমস্যা হয় তাহলে আমাদের সঙ্গে যোগাযোগ করতে। আমরা প্রশাসনের পক্ষ থেকে তাদের খাবারের ব্যবস্থা করবো।

এদিকে, প্রানঘাতি করোনা ভাইরাস প্রতিরোধে সাভারের আশুলিয়ার কয়েকটি এলাকা লক ডাউন করেছে স্থানীয়রা।

বুধবার সকাল থেকে সাভার উপজেলার শিমুলিয়া ইউপির দিঘিরপাড়, গোহাইলবাড়ি দক্ষিণপাড়া, শিমুলিয়া কান্ঠাপাড়া, বাউনিয়া এলাকা লকডাউন করে দেন এলাকাবাসী।

শিমুলিয়া ইউনিয়ন যুবলীগের আহব্বায়ক আমির হোসেন জয়, ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল্লাহ আল মামুন, দিঘিরপাড় এলাকার সিরাজুল ইসলাম মল্লিক, মেশিনপাড় এলাকার আরিফুজ্জামান রুবেল, রিপন হোসেন, তরিকুল ইসলামের উদ্যোগে দিঘিরপাড় ও গোহাইলবাড়ি দক্ষিণপাড়া, মুরাদ নাজমুলের উদ্যোগে শিমুলিয়ার কান্ঠাপাড়া, শিমুলিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীন এর উদ্যোগে বাউনিয়া গ্রাম লকডাউন করা হয়।

এ সময় উদ্যোগ গ্রহণকারীরা জানান, করোনা ভাইরাসের প্রকোপ থেকে বাঁচতে এলাকাবাসিকে নিরাপদ রাখতে ও সচেতনতা বৃদ্ধির লক্ষে এ উদ্যোগ নেওয়া হয়। জরুরি প্রয়োজন ছাড়া এলাকার কোনো লোকজন বাইরে যেতে পারবে না এবং বাইরের কেউ এলাকায় ঢুকতে পারবে না। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ লকডাউন থাকবে বলেও জানান তারা।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]