ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২৮ মে ২০২০ ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ২৮ মে ২০২০

আইনমন্ত্রীর মায়ের জানাজার ছবি: আখাউড়ায় মামলা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ২২ এপ্রিল, ২০২০, ৭:১৮ পিএম আপডেট: ২২.০৪.২০২০ ১১:৫৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 639

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর প্রয়াত অ্যাডভোকেট সিরাজুল হকের সহধর্মিণী ও আইনমন্ত্রী আনিসুল হকের মা বীর মুক্তিযোদ্ধা জাহানারা হকের জানাজার ছবি নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হয়। 

করোনার সময় জানাজায় খুব কম সংখ্যক লোক উপস্থিত থাকলেও ভাইরাল হওয়া ছবিতে দেখানো হয়েছে হাজারো লোক। সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে ব্যাপক আলোচনা সমালোচনা গেল কয়েকদিন ধরে। 

তবে সন্দেহভাজন গুজব সৃষ্টিকারীর বিরুদ্ধে মামলা রুজু হয়েছে। বুধবার দুপুরে ব্রাক্ষ্মণবাড়িয়ার আখাউড়া থানায় বাদী হয়ে মামলা করেন ওই এলাকার বাসিন্দা ও ছাত্রলীগের সাবেক নেতা রেজাউল করিম সানি।

তিনি জানান, মোট ৮ জনের বিরুদ্ধে মামলা করা হয়। তাদের ফেসবুক আইডি থেকে বিভ্রান্তি ছড়ানো হয়। গত ১৮ এপ্রিল ভোর ৩টা ৪০ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মন্ত্রী আনিসুল হকের মা। ঐদিন বাদ জোহর বনানীতে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয় এবং বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়। 

করোনা পরিস্থিতির কারণে লোক সমাগম পরিহার করতে পারিবারিকভাবে অত্যন্ত সীমিত পরিসরে জানাজার আয়োজন করা হয়। ফলে মরহুমের নিকট আত্মীয়-স্বজন এবং আইনমন্ত্রীকে সমবেদনা জানাতে আসা অল্প কিছু ব্যক্তি সামাজিক দূরত্ব বজায় রেখে নামাজে জানাজায় অংশগ্রহণ করেন। সামাজিক দূরত্বকে নিশ্চিত করার জন্য নির্দিষ্ট দূরত্ব পরপর লাল বৃত্ত তৈরি করা হয় এবং জানাজায় অংশগ্রহণকারী মুসল্লিগণ ঐ লাল বৃত্তে দাড়াঁন। মরহুমা বীরমুক্তিযোদ্ধা হওয়ায় তাঁকে গার্ড অব অনার প্রদান করা হয়। কিন্ত সেখানে কোনও সামিয়ানা ছিল না। 

বাদী সানি বলেন, কুচক্রী মহল সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের বা অন্য কোন জায়গার ব্যাপক জনসমাগমের জন্য আলোচিত একটি জানাজার ছবিকে আইনমন্ত্রীর মায়ের জানাজার ছবি হিসেবে ফেসবুকে প্রচার করে উদ্দেশ্য প্রণোদিতভাবে বিভ্রান্তির সৃষ্টি করছে যা অত্যন্ত দুঃখজনক। ফেইসবুকে প্রচার করা ছবিটি যে মিথ্যা ও বিভ্রান্তিকর তার অন্যতম প্রমাণ হলো সেখানে গার্ড অব অনার প্রদানের স্থানে সামিয়ানা ছিল। 

জানাজার স্থানে কোনও লালবৃত্ত ছিলো না এবং সেখানে আইনমন্ত্রীর মায়ের জানাজায় অংশ নেওয়া কাউকে দেখা যাচ্ছে না। তাছাড়া জানাজার স্থানের প্রাকৃতিক দৃশ্যের সঙ্গেও মিল নেই। 

আখাউড়া থানায় অফিসার ইনচার্জ (ওসি) রসুল আহমদ নিজামী সময়ের আলোকে বলেন, প্রথমে একটি লিখিত অভিযোগ পেয়েছি। পরে আলোচনা করে মামলা দায়ের করা হয়।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]