ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২৮ মে ২০২০ ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ২৮ মে ২০২০

হাইল হাওরে কৃষকের ধান কেটে দিলো ছাত্রলীগ
শ্রীমঙ্গল প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ২৪ এপ্রিল, ২০২০, ৫:৫৪ পিএম | অনলাইন সংস্করণ  Count : 323

শ্রীমঙ্গলে সারা দেশের মতো চলতি মৌসুমের বোরো ধান কাটা শুরু হয়েছে। ধানের বাম্পার ফলন হলেও করোনাভাইরাস পরিস্থিতিতে ধান কাটা শ্রমিক সংকট দেখা দিয়েছে।

এ অবস্থায় কৃষকের লোকসান কমানোর জন্য গরিব কৃষকের পাশে এসে দাঁড়িয়েছে শ্রীমঙ্গল সরকারি কলেজের ছাত্রলীগের নেতাকর্মীরা। বঙ্গবন্ধুর আদর্শে গড়া ছাত্রলীগকর্মীরা শ্রীমঙ্গল হাইল হাওরে কৃষকদের ধান কেটে বাড়ি পর্যন্ত পৌঁছে দিয়েছেন।

প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় এ কর্মসূচি নেওয়া হয়েছে বলে জানান ছাত্রলীগের নেতাকর্মীরা।

শ্রীমঙ্গল সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান সুজাত ও সাধারণ সম্পাদক উজ্জ্বল কান্তি দাশের নেতৃত্বে শুক্রবার (২৪ এপ্রিল)সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কলেজ ছাত্রলীগের ২০ সদস্যের একটি দল হাইল হাওর এলাকার মো. আইয়ুব আলী নামে এক কৃষকের দুই বিঘা জমিতে ফলানো পাকা ধান কেটে দেয় তারা। ধান কাটা শেষে হাওড় থেকে প্রায় দেড় কিলোমিটার দুবে কৃষকদের বাড়িতে পৌঁছে দেন নেতাকর্মীরা।

কৃষক মো. আইয়ুব আলী বলেন, আমার জমির ধান পেকেছে। এলাকায় কৃষক পাওয়া যায় না। ক্ষেতের ধান নিয়ে বেশ দু:শ্চিন্তায় ছিলাম। কয়েকদিন ধরে ধান কাটার জন্য শ্রমিক খুঁজছিলাম। এ অবস্থায় কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা আমার ক্ষেতের ধান কেটে দিয়েছে। এই ধান কেটে দেয়ায় আমার খুব উপকার হয়েছে।

শ্রীমঙ্গল সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল কান্তি দাশ বলেন, প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় ও জেলা ছাত্রলীগের সমন্বয়ে আমরা অসহায় ও দরিদ্র কৃষকের ধান কাটার উদ্যোগ নিয়েছি। ওই কৃষক শ্রমিক সংকটের কারণে ধান কাটতে পারছিলো না। এমন খবর পেয়ে সকালেই ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে ধান কেটে সহযোগিতা করি। আমাদের এ ধরনের কাজ চলমান থাকবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]