ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ৩১ মে ২০২০ ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার রোববার ৩১ মে ২০২০

অনলাইন শিক্ষা চালু রেখেছে ঢাকাস্থ পরমাণু শক্তিকেন্দ্র
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ৯ মে, ২০২০, ৮:০৬ পিএম আপডেট: ০৯.০৫.২০২০ ৮:১০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 62

অতীতের সাফল্য ও অংশগ্রহণকারীদের ইতিবাচক মনোভাবের দ্বারা অনুপ্রাণিত হয়ে ঢাকাস্থ পরমাণু শক্তি তথ্যকেন্দ্র (আইকোন) তাদের মে মাসের শিক্ষা কার্যক্রমে নতুন কিছু ইভেন্ট যুক্ত করেছে। এ সব ইভেন্ট আয়োজনে সহায়তা দিচ্ছে রাশিয়ার রাষ্ট্রীয় পরমাণু শক্তি করপোরেশন (রোসাটম)। 

শনিবার (৯ মে) রোসাটমের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, নতুন ইভেন্টগুলোর মধ্যে রয়েছে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের কাজের অগ্রগতি, বাংলাদেশের পরমাণু শিল্পে ক্যারিয়ার গঠন, পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের পরিচালনা ও নিরাপত্তা বিষয়ক মৌলিক ধারণাসহ অন্যান্য বিষয় নিয়ে পরমাণু শক্তি বিশেষজ্ঞদের আলোচনা।

আইনকোন পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের পরিচালনা বিষয়ে একটি লেকচার সেশন ও কুইজ প্রতিযোগীতারও আয়োজন করা হবে। ইচ্ছুক অংশগ্রহণকারীদের জন্য আয়োজন করা হবে আইকোন ভার্চুয়াল ট্যুর। ট্যুরের সময় আইকোনে বিভিন্ন কার্যক্রম ও প্রদর্শনী সামগ্রীর ব্যবহার সম্পর্কে ধারণা পাবেন অংশগ্রহণকারীরা। আইকোনের ভবিষ্যৎ উন্নয়ন পরিকল্পনা সম্পর্কে আলোকপাত করা এবং এ সম্পর্কে সবার মতামত ও পরামর্শ গ্রহণ করা হবে।
এছাড়া পরমাণু শক্তি বিষয়ের শিক্ষকদের আরও বেশি অবহিত করার লক্ষ্যে একটি অনলাইন কোর্স আয়োজনের পরিকল্পনা করছে আইকোন। বিশ্বের স্বনামধন্য রুশ শিক্ষা প্রতিষ্ঠান- মেফি’র এ জাতীয় একটি কোর্স বাংলাদেশের উপযোগী করে তৈবি হবে। কোর্সে রেডিয়েশনের উৎস, রেডিয়েশন ও ইকোলজি, পরমাণু শিল্পের ইতিহাসসহ বিভিন্ন প্রশ্ন থাকবে। এর মধ্যে ঈশ্বরদীর জনগণের কাছ থেকে ওয়েবসাইটের মাধ্যমে প্রাপ্ত বিভিন্ন প্রশ্নও থাকবে। কোর্স সম্পন্ন করার পর শিক্ষকরা তাদের শিক্ষার্থীদের জন্য অনুরূপ কোর্স আয়োজনে সক্ষম হবেন।

আইকোনে আয়োজিত ইভেন্টে অংশগ্রহণের জন্য- https://www.facebook.com/iconedhaka/ ফেইসবুক পেজ ভিজিট করতে অনুরোধ করা হয়েছে।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]