ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২৮ মে ২০২০ ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ২৮ মে ২০২০

চাঁদপুরে ধর্ম নিয়ে ফেসবুকে পোস্টের জেরে দুই যুবক আটক
নিজস্ব প্রতিবেদক, চাঁদপুর
প্রকাশ: শনিবার, ১৬ মে, ২০২০, ৩:৪৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 127

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার খাদেরগাও ইউনিয়নের লামছড়ি গ্রামের রাখাল চন্দ্র বিশ্বাসের ছেলে পথিক সুমন (৩২) ওরফে সুমন সরকার তার ফেসবুক আইডিতে স্ট্যাটাস দেন- ‌’করোনার সময় মুসলমানরা রাস্তায় নামায পড়ে কে বুঝাবে এই আবালদের’- এই রকম স্ট্যাটাসকে কেন্দ্র করে এলাকায় ধর্মপ্রাণ মুসল্লীদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করে।

স্থানীয় মুসল্লীরা তার প্রতি ক্ষুব্ধ হয়ে ওঠে। বিষয়টি নিয়ে সাম্প্রদায়িক দ্বন্দ্ব হওয়ার মতো পরিস্থিতি হলে পুলিশ খবর পেয়ে দ্রুত সেখানে গিয়ে মুসল্লীদের শান্ত করেন।

শুক্রবার রাত সাড়ে দশটায় সুমন ও তার ফেইসবুক স্ট্যাটাসে লাইক দেওয়া তার বন্ধু অধীর (৩০) কে জিজ্ঞাসাবাদ করার জন্য থানায় নিয়ে আসেন। তারা বর্তমানে থানায় আছে। উক্ত এলাকাটি হিন্দু অধ্যুষিত বলে জানা যায়।

আটককৃত সুমন সরকার বিদেশ ফেরত যুবক। সে ১ বছর আগে সিঙ্গাপুর থেকে দেশে আসেন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, সুমন সরকার একজন সনাতন ধর্মাবলম্বী ব্যক্তি হয়েও তার পথিক সুমন নামে ফেসবুক আইডিতে নিয়মিতভাবে ইসলাম ধর্ম নিয়ে বিভিন্ন ধরনের মন্তব্যসহ পোস্ট দিয়ে আসছিলেন। এ ছাড়া তার বিরুদ্ধে স্থানীয় দোকানপাটে বসে ইসলাম ধর্ম নিয়ে বাজে মন্তব্য করার অভিযোগও রয়েছে বলে জানান তারা।

ফেসবুক আইডিটি ওই সুমন সরকারেরই। বিষয়টি আশেপাশের এলাকার মুসলমান ছেলেরা নিশ্চিত হলে এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়।

মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার আইচ মুঠোফোনে জানান, বিষয়টি নিয়ে খাদেরগাঁও ইউনিয়ন চেয়ারম্যানের মধ্যস্থতায় পুলিশ সুমন সরকার ও তার বন্ধু অধীরকে আটক করে মতলব দক্ষিণ থানায় নিয়ে আসেন। তাদের আটকের পর বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণাধীন রয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের প্রস্তুতি চলছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]