ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২৮ মে ২০২০ ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ২৮ মে ২০২০

২৫ জনের নামের পাশে এক ইউপি সদস্যের মোবাইল নাম্বার
নিজস্ব প্রতিবেদক, চাঁদপুর
প্রকাশ: রোববার, ১৭ মে, ২০২০, ২:০৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 139

করোনায় কর্মহীন নিম্ন আয়ের, মধ্যবিত্ত ও হতদরিদ্রদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত আর্থিক সহয়তায় তালিকায় ২৫ জন হতদরিদ্রের নামের পাশে একজন ইউপি সদস্যের মোবাইল নাম্বার রয়েছে।

মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে অর্থ প্রদান করা হবে জেনে হাইমচরের আলগী দক্ষিণ ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের  সদস্য বিল্লাল আখন তার নিজের মোবাইল নাম্বারটি বসিয়ে দিয়েছেন ২৫ জন সুবিধাভোগীর নামের পাশে।

এ নিয়ে উপজেলায় ব্যাপক আলোচনা সমালোচনার ঝড় ওঠে। এছাড়াও তালিকা প্রস্তুতে স্বজনপ্রীতি করারও অভিযোগ উঠেছে।

জানা গেছে, উপজেলার ৬টি ইউপির সুবিধা ভোগীদের নামের তালিকা প্রস্তুত করে উপজেলা পরিষদে জমা দেয়া হয়। ইউনিয়ন পরিষদের প্রস্তুতকৃত তালিকা যাচাই বাছাই করতে গিয়ে অনিয়ম প্রকাশ পায়।

নাম প্রকাশ না করার শর্তে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, বিশেষ করে আলগী দক্ষিণ ইউনিয়ন ও উত্তর আলগী ইউনিয়নের ইউপি সদস্য এবং দলীয় নেতারা অসৎ উদ্দেশ্যে সুবিধাভোগীদের নামের পাশে ইউপি সদস্য ও নেতারা নিজেদের ভাই, বোন, আত্মীয় স্বজনের নাম্বার রেখে দিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফেরদৌসী বেগম জানান, নিম্ন-মধ্যবিত্ত ও হত দরিদ্রদের তালিকা ইউপির চেয়ারম্যান ও  সদস্যরা জমা দেয়ার পর বেশ কিছু নামের পাশে একাধিক নাম্বার থাকায় তালিকাগুলো পুনরায় তাদের কাছে ফেরত পাঠানো হয়েছে। এরপরও যদি তারা কোনো অনিয়ম করে তাহলে তাদের তালিকা আমরা বাতিল করে দিব।

এ ব্যাপারে ইউপি সদস্য বিল্লাল আখন জানান, ইউনিয়ন পরিষদ থেকে তালিকা প্রণয়ন করা হয়েছে। সেখানে মানুষজনের মোবাইল নাম্বার না থাকায় হয়তো আমার নাম্বার দেয়া হয়েছে। বিষয়টি আমি পুনরায় সংশোধন করে উপজেলায় জমা দিয়েছি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]