ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ৩১ মে ২০২০ ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার রোববার ৩১ মে ২০২০

করোনা জয় করে বাসায় ফিরেছেন অধ্যাপক মুনতাসীর মামুন
সময়ের আলো অনলাইন
প্রকাশ: সোমবার, ১৮ মে, ২০২০, ৯:৩২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 22

১৬ দিন করোনার সাথে যুদ্ধ করে হয়েছেন ইতিহাসবিদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুনতাসীর মামুন। সর্বশেষ ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি ছিলেন তিনি।

সোমবার তিনি সম্মিলিত সামরিক হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন। সিএমএইচ কর্তৃপক্ষ তাকে করোনামুক্ত ঘোষণা করে বলে জানিয়েছেন বাংলাদেশ ইতিহাস সম্মিলনীর সাধারণ সম্পাদক ড. চৌধুরী শহীদ কাদের। অধ্যাপক মুনতাসীর মামুন ইতিহাস সম্মিলনীর উপদেষ্টা সভাপতি।

সোমবার এক বার্তায় ড. চৌধুরী শহীদ কাদের বলেন, গত ৩ মে অধ্যাপক মুনতাসীর মামুন করোনা আক্রান্ত হয়ে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি হন।

পরদিন প্রধানমন্ত্রীর নির্দেশে অধ্যাপক মামুনের চিকিৎসার জন্য ছয় সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। ৭ মে অধ্যাপক মামুনকে সম্মিলিত সামরিক হাসপাতালের এইচডিইউতে নিয়ে যাওয়া হয়।

অবস্থার উন্নতি হলে তাকে কেবিনে স্থানান্তর করা হয়। শারীরিক অবস্থার উন্নতি হলে অধ্যাপক মুনতাসীর মামুনের আরো দু’টি কোভিড টেস্ট করা হয়। যেগুলোর ফল নেগেটিভ আসে। এরপর হাসপাতালের ছাড়পত্র পেয়ে ১৬ দিন করোনার সাথে যুদ্ধ করে অধ্যাপক মামুন বাসায় ফিরেছেন।

একই সঙ্গে করোনা আক্রান্ত হয়ে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি হন তার ৮৬ বছর বয়সী মা জাহানারা খান। তিনিও সুস্থ হয়ে বাসায় ফিরেছেন।

অধ্যাপক মামুনের সুস্থ হয়ে বাসায় ফেরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছে বাংলাদেশ ইতিহাস সম্মিলনী।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]