ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ২৫ মে ২০২০ ১১ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার সোমবার ২৫ মে ২০২০

ক্যান্সারে মৃত্যু পথযাত্রী ৬ বছরের তালহার জন্য সাহায্যের আবেদন
সময়ের আলো অনলাইন
প্রকাশ: মঙ্গলবার, ১৯ মে, ২০২০, ৯:২৯ পিএম আপডেট: ১৯.০৫.২০২০ ৯:৩৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 166

আল্লাহর করুণা ও রহমত আর আপনাদের সাহায্যে হয়তো ছয় বছরের মৃত্যু পথযাত্রী ছেলেটা এই সুন্দর পৃথিবীতে বেঁচে থাকতে পারবে।

“তালহার” বাবা এম ডি নূর এর বাড়ি হবিগঞ্জের পৈল গ্রামে। ছোট বেলা থেকেই শহরের শায়েস্তানগরে মায়ের সাথে বসবাস ছিল নূরের। পাড়ায় আব্দুল আর ফেইসবুকে এমডি নূর (Md Noor) হিসাবে তার পরিচয় অনেকের কাছে। নূর কাজ করে স্থানীয় সাধারন বীমা অফিসে। কঠিন বাস্তবতায় নূর খুব সচেতন ও পুরাপুরি সৎ।  ধর্মে এবং কর্মে আপোসহীন। চমৎকার তার লেখণী শক্তি ও ইসলামী জ্ঞান। নূরকে নিম্ন বিত্তের না বলে গরীব মায়ের সৎ আর কর্মঠ সন্তান বলাই ভালো। নূর অনেক ছোট বেলা থেকেই মায়ের সাথে শায়েস্তানগরে। সেখানেই লেখাপড়া আর বড় হওয়া অতঃপর বীমা অফিসে চাকুরী।

নিম্ন আয়ের চাকুরী করলেও নানান সময়ে বিশেষ করে রমজান মাসে অসহায়দের পাশে দাঁড়ানো,নিজ গ্রামে মসজিদ মক্তব ও শিক্ষা প্রসারে তার বরাবরই ভূমিকা ছিল। গত কিছু দিন আগে নূরের মা ও চলে গেছে না ফেরার দেশে। মা ভক্ত নূর মায়ের মৃত্যুর পূর্ব পযর্ন্ত মায়ের জন্য সাধ্যমত সব কিছুই করেছে ।

কিছুদিন আগে মাতৃহারা নূরের দু’ছেলের মধ্যে তালহা বড়। বাবার অতি আদরের সন্তান। অফিস ছাড়া বাবার সঙ্গে যেন আঠার মতো লেগেই আছে। ছোট্ট সংসারে আনন্দ ছিল পরিপূর্ণ। অনেক আশা বাবা মায়ের বুকে দু’ছেলেকে ঘিরে।

কিন্তু এর মধ্যে আনন্দের সংসারে অসনি সংক্ষেত বেজে উঠে । কিছুদিন হলো তালহার পেটে ব্যথা করতে থাকে। পরিস্থির অবনতি হলে হবিগন্জ হাসপাতালে নিয়ে আসা হয় তালহাকে। সেখানে রোগ নির্ণয়ে ব্যর্থ হলে সিলেট নিয়ে যাওয়া হয়। ধরা পরে টিউমার । অপারেশন করা হয় । আশা ছিল ছেলে সুস্থ হয়ে বাড়ি ফিরবে। কিন্ত তা হয়নি। বাই এফ সি টেস্টে ধরা পরে ক্যান্সার । তবুও বাড়িতে নিয়ে আসা হয় তালহাকে। নুন আনতে পানতা ফুরায় যার তার আর কি ই বা করার আছে? কিন্ত  অবস্থা খারাপের দিকে ধাবিত হলে বাবা ছেলেকে বাঁচানোর জন্য ধার দেনা করে ছেলেকে নিয়ে যায় ঢাকা।

প্রথমে ছেলেকে ভর্তি  করা সম্ভব হয়নি। কারণ আগে হাসপাতাল কর্তৃপক্ষ নিশ্চিত হতে চায় করোনা টেস্ট রিপোর্ট । কিন্ত বিধি বাম । করোনা সংক্রমনের সময় তাই বিভিন্ন বিধি নিষেধে নাভিশ্বাস উঠার উপক্রম হয়েছে বাবা নূরের। করোনা টেস্ট করার পর অন্যান্য টেস্ট করাসহ অসুস্থ ছেলেসহ হাসপাতাল থেকে হাসপাতাল দৌরা দৌরি চলছে ববাবা নূরের। 

এরমধ্যে তালহার অবস্থা ক্রমেই খারাপের দিকে যাচ্ছে। অতঃপর করোনা টেস্ট হলো। রিপোর্ট আসলো তালহার করোনা হয়নি। তারপরই তাকে ভর্তি করা হলো পি জি হাসপাতালের ক্যান্সার ইউনিটে। প্রাথমিকভাবে ডাক্তার সন্দেহ করছে তালহার দেহে ব্লাড  ক্যান্সারের অস্তিত্ব। এখন শুরু হবে আরো টেস্ট আরো পরীক্ষা। তারপর চিকিৎসা। 

নুন আনতে যার পানতা ফুরায় যার তার আর কি-ই-বা করার আছে ? প্রিয় সন্তানের জীবনাবসান হবে অর্থের অভাবে। এতে যুক্তি থাকলেও মন মানে না। উপায়ও জানে না তালহার বাবা নূর।

তালহার শিয়রে বসে বাবা নূর পাশের জানালা দিয়ে আকাশ পানে তাকিয়ে আছে। মনে নানা ভাবনা ও আতঙ্ক খেলা করছে।  এরমধ্যেও পিতা সন্তানকে সুস্থ করে বাড়িতে নিয়ে যাবে। তার  জন্য চাই ছয় বছরের শিশু তালহার চিকিৎসা। তার জন্য চাই অনেক টাকা। সব টাকা কি সংগ্রহ হবে- এমন একটা শঙ্কা থেকে যায়। তার উপর করোনার সংক্রমনের সময়। ছেলের ক্যান্সারের যথাযত চিকিৎসা হবে? এমন প্রশ্ন মনে জাগে। যেন মনের অজান্তে দুচোখ বেয়ে অশ্রু গড়িয়ে পরে ।

তালহার ডাকে নূর সম্বিত ফিরে পায় । দিনে দিনে ছেলের অবস্থা খারাপ হয়ে পড়ছে । মুখে ঘা,সমস্থ মুখটা ফুলে গেছে ,চেনা যাচ্ছে না। ইট পাথরে ঢাকা শহরে নূর কি ছেলের চিকিৎসা সাহায্য পাবে?

অনেক ভালো মনের মানুষ ইতোপূর্বে অনেককে মৃত্যুর হাত থেকে ছিনিয়ে এনেছেন। এবারও যদি এমনটা ঘটে! তালহার চিকিৎসা হবে কিনা ভাবতে ভালো লাগে না। ওর মুখের দিকে তাকিয়ে দেখুন! ক্যান্সারে আক্রান্ত তালহার সুচিকিৎসার জন্য সরকার এবং দেশ বিদেশের সব শ্রেণির হৃদয়বান মানুষদের নিকট জরুরি ভাবে সাহায্য আর প্রার্থনার হাত বাড়িয়ে দিতে আকুল আবেদন জানাচ্ছে মৃত্যু পথযাত্রী অবুঝ শিশু তালহার বাবা আব্দুল নূর।

কেউ যদি এই ছেলেটিকে সার্বিক ও আর্থিক ভাবে সহযোগিতা করতে চান প্লিজ ছেলের বাবার মোবাইল নাম্বারে কল দিন:  01717020199 ( আব্দুল নূর )  অথবা  নিচের নাম্বারে বিকাশ করতে পারেন,  01747469336 (পার্সোনাল) ।

ব্যাংক একাউন্ট নম্বর: 
MD ABDUN NOOR
A/C NO  0055 0310000142
MUTUAL TRUST BANK LTD
HABIGANJ BRANCH. BANGLADESH.




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]