ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২৮ মে ২০২০ ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ২৮ মে ২০২০

টঙ্গীতে বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, মহাসড়ক অবরোধ
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বুধবার, ২০ মে, ২০২০, ১:৪১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 80

পূর্ণ বেতন ও ঈদ বোনাসের দাবিতে টঙ্গীর তিলারগাতি এলাকার ক্লাসিক ফ্যাশন কনসেপ্ট লিমিটেডসহ চারটি পোশাক কারখানার বুধবার সকাল থেকে বিক্ষোভ ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রেখেছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

কারখানার শ্রমিকরা ও ইন্ডাস্ট্রিয়াল পুলিশ জানান, কতৃপক্ষ ১৬ মে গত এপ্রিলের সাত দিনের হাজিরার টাকা না দিয়ে তাদের মূল বেতনেরও ৬০ শতাংশের কম বেতন দিয়েছে।

এখন কারখানা কতৃপক্ষ বিজিএমইএর নির্দেশিত ঈদ বোনাসের ৫০ শতাংশ না দিয়ে ২৫ শতাংশ দিতে চাচ্ছে। মঙ্গলবারও তারা কারখানার জিএমথর সঙ্গে তাদের বেসিকের ৫০ শতাংশ বোনাস ও ৭ দিনের হাজিরার টাকা দাবির কথা জানিয়েছিল।

 বুধবার সকালে কারখানার কাজে যোগ দিতে গিয়ে শ্রমিকরা প্রধান ফটকে তালা দেখতে পায় এবং কারখানায় কাউকে ঢুকতে দেয়া হয়নি। এতে শ্রমিকরা বিক্ষোভ শুরু করে এবং এক পর্যায়ে তারা পাশে থাকা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে।

গাজীপুর মহানগর (টঙ্গী জোন) পুলিশের সহকারী কমিশনার থোয়াই অং প্রু মারমা জানান, পূর্ণ ঈদ বোনাসের (বেসিকের সমান) দাবিতে ফেলে বিক্ষোভ শুরু করে। পরে তারা পাশে থাকা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ শুরু করেন। এতে ওই মহাসড়কে উভয় দিকে কয়েক কিলোমিটার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছেন বলে জানান তিনি।

এদিকে পুরো ঈদ বোনাসের দাবিতে গাজীপুর মহানগরের বড়বাড়ি এলাকার ইন্টার ফ্যাব ম্যানুফেকচারিং লিমিটেড এবং টঙ্গীর লস্করচালা এলাকার আবেদীন ফ্যাশন ও বিসিকের আটারকল এলাকায় প্রিমিয়ার ওয়াশিং কারখানার শ্রমিকরাও বিক্ষোভ করছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]