ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ২৫ মে ২০২০ ১১ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার সোমবার ২৫ মে ২০২০

করোনা মোকাবেলায় বাংলাদেশকে ৩১০০ কোটি টাকা সহায়তা দিচ্ছে ইইউ
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বৃহস্পতিবার, ২১ মে, ২০২০, ২:৪০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 103

করোনাভাইরাসের এই সংকটময় সময়ে খাদ্য নিরাপত্তা, বেসরকারি খাত উন্নয়নসহ অন্যান্য সহযোগিতায় বাংলাদেশকে তিন হাজার ১০০ কোটি টাকা সহায়তা দেবে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। 

গতকাল (২০ মে) ইইউ দূতাবাসের এক  বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইইউ সদস্য রাষ্ট্র এবং ইউরোপীয় আর্থিক প্রতিষ্ঠানগুলো মিলে গঠন করেছে ‘টিম ইউরো’। এর মাধ্যমে সারা বিশ্বের জন্য কভিড-১৯ প্রতিরোধে তারা দুই হাজার কোটি ইউরো বরাদ্দ করেছে। এই টিম ইউরোপ করোনাভাইরাস মোকাবেলায় প্রায় ৩৪ কোটি ইউরো বাংলাদেশের জন্য বরাদ্দ করেছে। ভবিষ্যতে আরো  তহবিল জোগাড় করা হতে পারে।

এই তহবিলের মধ্যে প্রায় ২৬ কোটি ৩০ লাখ ইউরো অর্থনৈতিক ও সামাজিক ক্ষয়ক্ষতি কমানোর জন্য ব্যবহার করা হবে। এই অর্থের মধ্যে ৯ কোটি ৩০ লাখ ইউরো রপ্তানি খাতের শ্রমিকদের নগদ সহায়তার জন্য অনুদান দিচ্ছে ইইউ। দুই কোটি ইউরো অনুদান দিচ্ছে জার্মানি। এছাড়া সামাজিক সুরক্ষা পদক্ষেপের জন্য ১৫ কোটি ইউরো সহায়তা দেবে ফ্রান্স।

তাছাড়া রোহিঙ্গা ও কক্সবাজারের স্থানীয় জনগোষ্ঠীর জন্য সাড়ে ছয় কোটি ইউরো সহায়তা দেওয়া হবে এবং এরমধ্যে প্রায় এক কোটি ৭০ লাখ ইউরো দেবে ইইউ এবং চার কোটি ৮০ লাখ ইউরো দেবে জার্মানি। এছাড়া স্বাস্থ্য খাতের জন্য ৫৫ লাখ ইউরো সহায়তা দেওয়া হবে এই বরাদ্দের অধীনে। 




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]