ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২৮ মে ২০২০ ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ২৮ মে ২০২০

ঈদে কারাবন্দীদের সাক্ষাৎ পাচ্ছেন না স্বজনরা
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শুক্রবার, ২২ মে, ২০২০, ৪:৪৫ পিএম আপডেট: ২২.০৫.২০২০ ৪:৫৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 61

দেশের কারাগারগুলোতে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আসন্ন পবিত্র ঈদুল ফিতরেও কারাবন্দীদের সাক্ষাৎ পাচ্ছেন না স্বজনরা। গতকাল বৃহস্পতিবার পর্যন্ত দেশের ছয়টি কারাগারে ৪৬ জন বন্দী ও কারারক্ষী আক্রান্ত হয়েছেন। এর আগে গত এপ্রিলে সারা দেশের ৬৮ কারাগারে বন্দীদের সঙ্গে স্বজনদের সাক্ষাৎ বন্ধ করে দেয় কারা কর্তৃপক্ষ। 

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুব আলম জানান, দেশে যখন থেকে করোনার প্রকোপ শুরু হয়েছে তখন থেকেই কারাগারে বন্দীদের সাথে স্বজনদের সাক্ষাৎ বন্ধ রয়েছে। এমনকি কারা ফটকের সামনেও অননুমোদিত কেউ কাউকে আসতে দেয়া হচ্ছে না। অনির্দিষ্টকালের জন্য এবং পরিস্থিতি ভালো হওয়ার আগ পর্যন্ত সাক্ষাৎ কার্যক্রম বন্ধই থাকবে।

কারা অধিদপ্তর সূত্র জানায়, এখন ঢাকা কেন্দ্রীয় কারাগার, সিলেট কেন্দ্রীয় কারাগার, নারায়ণগঞ্জ, বগুড়া, পঞ্চগড় ও রংপুর—এই ছয় কারাগারে বন্দী ও কারারক্ষী মিলে ৪৬ জন করোনায় আক্রান্ত আছেন। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ঢাকা কেন্দ্রীয় কারাগারের ২ জন বন্দী ও ২০ জন কারারক্ষী, সিলেট কেন্দ্রীয় কারাগারে ৩ জন কারারক্ষী, নারায়ণগঞ্জ জেলা কারাগারে ১২ জন কারারক্ষী, পঞ্চগড় জেলা কারাগারের ১ জন বন্দী ও রংপুর কারাগারের ১ জন কারারক্ষী, বগুড়া কারাগারে ৭ জন কারারক্ষী আছেন। এর মধ্যে সাতজন সুস্থ হয়েছেন। সুস্থ ব্যক্তিদের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারের চিকিৎসক ইনজামাম উল হক রয়েছেন। আর একজন কারাবন্দী মারা গেছেন। কারা অধিদপ্তর জানায়, গতকাল পর্যন্ত সারা দেশের কারাগারগুলোতে বন্দী ও কারারক্ষী মিলে ২৭৯ জন কোয়ারেন্টিনে ছিলেন।

গত এপ্রিলে ঢাকা কেন্দ্রীয় কারাগারে প্রথম করোনা শনাক্ত হয় এক বন্দীর শরীরে । ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার পাহারায় থাকা আরও ১১ কারারক্ষীর করোনাভাইরাস শনাক্ত হয়। পরে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আরেকজন বন্দী ও নয়জন কারারক্ষীর শরীরে সংক্রমণ ছড়ায়। এরপর পঞ্চগড় ও রংপুর কারাগারে একজন করে বন্দী করোনায় আক্রান্ত হন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]