ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ ১৬ আশ্বিন ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০

অনলাইনে মতবিনিময়কালে র‌্যাব ডিজি
এবার ঘরে থাকুন আগামীতে ঈদ উদযাপন করবেন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ২৩ মে, ২০২০, ১২:০০ এএম আপডেট: ২৩.০৫.২০২০ ২:৫৮ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 42

করোনা পরিস্থিতিতে এবার ঈদুল ফিতরে বাইরে না গিয়ে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন এলিট ফোর্স র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন। আসন্ন পবিত্র ঈদুল ফিতর ও চলমান করোনা পরিস্থিতির প্রেক্ষাপটে শুক্রবার বেলা সোয়া ১১টায় র‌্যাবের গৃহীত আইনশৃঙ্খলা বিষয়ক নিরাপত্তা ব্যবস্থা নিয়ে অনলাইনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন র‌্যাব ডিজি। তিনি বলেন, প্রতি বছরের তুলনায় এবার একেবারেই ভিন্ন প্রেক্ষাপটে দেশবাসী পবিত্র ঈদুল ফিতর উদযাপন করতে যাচ্ছে। বর্তমানে প্রায় প্রতিটি জেলা করোনা আক্রান্ত। এর মধ্যেই ঘূর্ণিঝড় আম্ফানের আঘাতে দেশের অনেক অঞ্চলে মানুষের জনজীবন বিপর্যস্ত হওয়া ছাড়াও সম্পদের ক্ষতি হয়েছে। তিনি দেশবাসীর প্রতি অনুরোধ জানিয়ে বলেন, ঈদের দিনে কেউ ঘোরাফেরার জন্য বাইরে বের হবেন না। আপনারা ঘরে থাকুন, আপনাদের নিরাপত্তার জন্য আমরা বাইরে আছি।
র‌্যাব মহাপরিচালক বলেন, আমরা প্রত্যেক বছর খোলা আকাশের নিচে ঈদের নামাজ আদায় করে থাকি। কিন্তু এবার করোনাভাইরাসের সংক্রমণরোধে সরকারি নির্দেশনা মতে মসজিদগুলোতে একটা নির্দিষ্ট সময় বিরতিতে একাধিক ঈদের জামাত অনুষ্ঠিত হবে। ঈদের নামাজকে ঘিরে প্রতি বছরের ন্যায় এবারও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর মতো র‌্যাব কঠোর নিরাপত্তা পরিকল্পনা গ্রহণ করেছে।
তিনি বলেন, অন্যান্যবার ঈদের নামাজকে ঘিরে অল্প সময়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা প্রয়োজন হতো। কিন্তু এবার মসজিদে একাধিক ঈদের নামাজ হওয়ার কারণে দীর্ঘসময় ধরে নিরাপত্তা ব্যবস্থা আমাদের করতে হবে। সে জন্য মসজিদ কমিটি ও সম্মানিত মুসল্লিদের সামাজিক দূরত্ব বজায় রেখে লাইন ধরে মসজিদে আসতে বলেন। এ ছাড়া একটি জামাত শেষে নির্ধারিত সময় পরে পরবর্তী জামাত শুরু করতে বলেন। এবার ঈদের দিনে বিনোদনের নামে ঘোরাঘুরির বা কোনো বিনোদন কেন্দ্রে বা দর্শনীয় স্থানে জমায়েত করা যাবে না। বিনোদন কেন্দ্র বা দর্শনীয় স্থানগুলোতে র‌্যাবের নজরদারি থাকবে। তিনি সবাইকে ঘরে থাকার অনুরোধ জানান।
এক প্রশ্নের জবাবে র‌্যাব মহাপরিচালক বলেন, বর্তমানে সঙ্কটময় মুহূর্তে র‌্যাব তাদের দায়িত্ব পালনে পিছুপা না হয়ে আরও গতিশীল রেখেছে। করোনা সঙ্কটসহ কোনো সঙ্কটই র‌্যাবকে দমিয়ে রাখতে পারবে না। বাহিনীর সদস্যরা সবসময় দেশ ও জনগণের পাশে থেকে কাজ অব্যাহত রাখবে। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, আসন্ন ঈদুল ফিতর ঘিরে কোনো ধরনের সন্ত্রাসী হামলার তথ্য নেই। তবে কোনো সন্ত্রাসী বা জঙ্গিগোষ্ঠী অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির অপতৎপরতা চালালে তাদের কঠোরভাবে দমন করা হবে। সব ধরনের উসকানি, নাশকতামূলক এবং জঙ্গি অপতৎপরতা বন্ধে নজরদারি, চেকপোস্ট বৃদ্ধি, রিজার্ভ ফোর্স প্রস্তুতসহ বম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড প্রস্তুত রাখা হয়েছে। এর বাইরে র‌্যাবের গোয়েন্দা টিমের পাশাপাশি সাইবার টিম নজরদারিসহ সোশ্যাল মিডিয়া মনিটরিংয়ে কাজ করছে।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]