ই-পেপার বিজ্ঞাপনের তালিকা সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ ১৩ আশ্বিন ১৪২৭
ই-পেপার সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌ রুটে ফের ফেরি চলাচল শুরু
মুন্সীগঞ্জ প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ২৩ মে, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 34

দক্ষিণবঙ্গের ২১ জেলার অন্যতম প্রবেশদ্বার মুন্সীগঞ্জের লৌহজংয়ের শিমুলিয়া- কাঁঠালবাড়ী নৌ রুটে ফের ফেরি চলাচল শুরু হয়েছে। ঘরমুখো যাত্রীদের চাপে টানা তিন দিন বন্ধ থাকার পর এ রুটে আবার ফেরি চলাচল শুরু হলেও যানবাহন ও যাত্রীর চাপ নেই ঘাটপ্রান্তে। শুক্রবার সকাল থেকে ঘাট এলাকায় ছোট ছোট পরিবহনকে ফেরি পারপার হতে দেখা গেছে। এর আগে, টানা কয়েকদিন ঘরমুখো মানুষের ঢল জনসমুদ্রে রূপ নিলে গত সোমবার বিকাল থেকে করোনার দুর্যোগ ও ঘূর্ণিঝড় আম্ফানের কারণে যাত্রীদের নিরাপত্তার স্বার্থে নৌ পরিবহন মন্ত্রণালয়ের নির্দেশে ফেরি চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটিসি ও বিআইডব্লিউটিএ। শুক্রবার সকাল থেকে ১২টি ফেরি চলছে। ব্যক্তিগত যান পারাপারে অগ্রাধিকার দেওয়া হচ্ছে। শিমুলিয়ায় পারাপারের অপেক্ষায় থাকা পণ্যবাহী ট্রাকগুলো বৃস্পতিবার রাত ১১টা থেকে সকাল পর্যন্ত পারাপার করা হয়। এখন ছোট ছোট গাড়ি আসামাত্র পার করে দেওয়া হচ্ছে। ভিড় করতে দেওয়া হচ্ছে না।
মুন্সীগঞ্জের পুলিশ সুপার আব্দুল মোমেন জানান, গণপরিবহন চলাচল করবে না। যারা ঈদে বাড়ি যেতে চাচ্ছে, তারা যেতে পারবে, তবে স্বাস্থ্যবিধি মেনে পারাপার হবে। হুড়াহুড়ি করা যাবে না। চেকপোস্টগুলো এ ব্যাপারে সতর্ক রয়েছে।
শিমুলিয়াস্থ বিআইডব্লিউটিসির এজিএম সফিকুল ইসলাম জানান, ঘাটে ১৫০টির মতো পণ্যবাহী ট্রাক এবং ৫০টি ছোট গাড়ি আছে। যাত্রীদের ভিড় নেই।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক : শাহনেওয়াজ দুলাল, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে
প্রকাশক গাজী আহমেদ উল্লাহ। নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]