ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ৯ জুলাই ২০২০ ২৪ আষাঢ় ১৪২৭
ই-পেপার বৃহস্পতিবার ৯ জুলাই ২০২০

একরামুল করিম চৌধুরী এমপির মানবিক উদ্যোগ
নিজস্ব প্রতিবেদক নোয়াখালী
প্রকাশ: শনিবার, ২৩ মে, ২০২০, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 27

করোনা ঠেকাতে লড়াই চলছে দেশজুড়ে। মানব জাতির এই মহাবিপদে সেই লড়াইয়ে কিছু মানুষ নানা মানবিক উদ্যোগ নিয়ে দাঁড়িয়েছেন অসহায় মানুষের পাশে। তেমনি একজন মানবিক মানুষ, নোয়াখালী-০৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী।
দিনের আলোর পাশাপাশি রাতের আঁধারেও তার চেষ্টা থেমে নেই অসহায় মানুষের মুখে হাসি ফোটানোর। যার সহায়তার হাত নিজ জেলার গণ্ডি পেরিয়ে পৌঁছে গেছে সারা দেশে করোনায় মৃত্যুবরণকারী চিকিৎসক, সাংবাদিক ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের পরিবার পরিজনের কাছে। এ ছাড়া ইমার্জেন্সি ফুড ক্রাইসিস রেসপন্স টিমের সদস্যরা এমপি একরামের পক্ষ থেকে অসহায় পরিবারগুলোর কাছে রাতের অন্ধকারে পৌঁছে দিচ্ছেন খাদ্য।
ইতোমধ্যে একরাম চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে করোনা পরীক্ষার ল্যাব স্থাপনের জন্য ৫ লক্ষ টাকা এবং স্বাস্থ্যসেবায় নিয়োজিত স্বাস্থ্যকর্মীদের জন্য দিয়েছেন ১০ লক্ষ টাকার চিকিৎসা সরঞ্জামসহ ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী। কৃষিকাজে আরও গতিশীলতা আনার জন্য একটি নতুন ধান কাটার মেশিন ক্রয়ের জন্য দিয়েছেন ১৪ লাখ টাকার আর্থিক প্রণোদনা। জেলার অসুস্থ ও কর্মরত সাংবাদিকদের জন্য ২ লাখ ৫০ হাজার টাকা ছাড়াও সাংবাদিকদের প্রত্যেকের জন্য দিয়েছেন ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী।
করোনায় মৃত্যুবরণকারী চিকিৎসক মাঈন উদ্দিনের পরিবারকে দুই লক্ষ, সময়ের আলো ও ভোরের কাগজের তিন সাংবাদিকের প্রত্যেকের পরিবারকে ৫০ হাজার, ৭ পুলিশ সদস্যের প্রত্যেকের পরিবারকে ৫০ হাজার টাকা করে সহায়তা দিয়েছেন তিনি।
সাংসদ একরামুল করিম চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা যার যার সামর্থ্য অনুযায়ী অসহায়দের পাশে দাঁড়াতে বলেছেন। এছাড়াও আমার ব্যক্তিগত দায়বোধ থেকে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছি এবং আমৃত্যু মানুষের পাশে থাকবো। আমি বেঁচে থাকতে নোয়াখালীর কোনো মানুষ অভুক্ত
থাকবে না।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]